হাসপাতাল যাওয়ার পথে দুর্ঘটনার কবলে গাড়ি, রোগী সহ মৃত ২

122

জয়গাঁ: এশিয়ান হাইওয়ে ধরে হাসপাতাল যাওয়ার পথে ট্রাকের সঙ্গে সংঘর্ষের জেরে দুমরে মুচড়ে গেল একটি ছোট চারচাকার গাড়ি। দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হল এক রোগী সহ দুজনের। মৃতদের নাম লাকপা শেরপা এবং ওয়াংচুক শেরপা।  অন্য়দিকে একই ঘটনায় গুরুতর জখম হলেন রোগীর দুই আত্মীয় পাসাং লামা এবং সোগেন লামা। ঘটনার পরেই পুলিশ আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর পাশাপাশি মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। অন্যদিকে দুর্ঘটনার কবলে পড়া গাড়িটিকে উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে ঘাতক ট্রাকের খোঁজ শুরু করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে জয়গাঁ ১ নম্বর গ্ৰাম পঞ্চায়েতের অধীন খোকলা বস্তির বাসিন্দা লাকপা শেরপা(৬০) বুধবার রাতে বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন। মাদারিহাটের বাসিন্দা বৌদ্ধ ধর্মগুরু ওয়াংচুক শেরপা, অসুস্থ ব্যক্তির নিকট আত্মীয় জয়গাঁর পাসাং লামা ও সোগেন লামা ছোট গাড়ি করে কালচিনির লতাবাড়ি গ্ৰামীন হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য এশিয়ান হাইওয়ে হয়ে কালচিনির উদ্দেশ্যে রওনা দেন। পথে হাল্কা বৃষ্টি শুরু হওয়ায় রাস্তা পিচ্ছিল হয়ে পড়ে। দলসিংপাড়া চা বাগানের কাছে হাসিমারার দিকে যেতে থাকা একটি ট্রাকে ছোট গাড়িটি ধাক্কা মারে। ঘটনাস্থলেই মারা যান লাকপা শেরপা। পুলিশ জখম ধর্মগুরু ওয়াংচুক লামাকে লতাবাড়ী গ্ৰামীন হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানেই তিনি মারা যান। যদিও দুর্ঘটনার পরেই ট্রাক চালক ট্রাকটি নিয়ে পালিয়ে যায়। পুলিশ ট্রাকটির খোঁজ শুরু করেছে।

- Advertisement -

জয়গাঁ থানার ওসি অভিষেক ভট্টাচার্য বলেন, ‘অস্বাভাবিক মৃত্যুর মামলার পাশাপাশি পৃথক দুর্ঘটনার মামলা দায়ের করে ঘটনার তদন্ত শুরু হয়েছে।‘ এদিকে দুর্ঘটনায় ধর্মগুরু ও আরেক ব্যক্তির মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বিভিন্ন বৌদ্ধ ধর্মীয় সংগঠন। পাশাপাশি এশিয়ান হাইওয়েতে লাগাতার দুর্ঘটনা বন্ধ করতে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।