একের পর এক পথ কুকুরের মৃত্যুতে চাঞ্চল্য

103

বর্ধমান: এবার একের পর এক পথ কুকুরের মৃত্যুতে চাঞ্চল্য ছড়াল পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে। বিগত কয়েকদিনে পূর্বস্থলীর হামিদপুর গ্রামে একাধিক কুকুর মারা যাওয়ার খবর পেয়েই বুধবার গ্রামে পৌঁছোন ব্লকের বিএলডিও। মৃত্যুর কারণ জানতে ওই মৃত পথ কুকুরগুলির দেহ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

ব্লক প্রাণীসম্পদ দপ্তর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত তিন-চার দিনের মধ্যে পূর্বস্থলীর হামিদপুর গ্রামে  বেশ কয়েকটি পথ কুকুরের মৃত্যু হয়েছে। কুকুরগুলি একের পর এক মারা যাওয়ায় গ্রামবাসী মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কেউই বুঝে উঠতে পারছেন না ঠিক কি কারণে এলাকার কুকুরগুলি একের পর এক মারা যাচ্ছে।

- Advertisement -

এই বিষয়ে পূর্বস্থলী ২ ব্লকের  প্রাণীসম্পদ বিকাশ দপ্তরের আধিকারিক সৌমেন চ্যাট্টোপাধ্যায়  বলেন,‘স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তিনি ওই গ্রামে যান। সেখানে গিয়ে তিনি জানতে পারেন, বিগত কয়েকদিনে ৭টি পথ কুকুরের মৃত্যু হয়েছে।’ এদিন সৌমেনবাবু গ্রামবাসীদের উদ্দেশ্যে বলেন, ‘অযথা আতঙ্কিত হওয়ার  কোনো কারণ নেই।মৃত কুকুরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে আসার পর কুকুরগুলির মৃত্যুর কারণ স্পষ্ট হয়ে যাবে।’