বাংলাদেশি যুবককে অবৈধভাবে আশ্রয় দেওয়ার অভিযোগে গ্রেপ্তার ১

249

ফাঁসিদেওয়া, ২০ সেপ্টেম্বরঃ অবৈধভাবে বাংলাদেশিকে ভারতে নিজের বাড়িতে আশ্রয় দেওয়ার অভিযোগে পুলিশ ১ জনকে গ্রেপ্তার করল। ধৃত মহম্মদ তরিবুদ্দীন (৩৭) (তরি) শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়ার বাসিন্দা। সোমবার ফাঁসিদেওয়া থানার পুলিশ অভিযুক্তকে বাড়ি থেকে গ্রেপ্তার করেছে বলে জানা গিয়েছে।

চলতি মাসের ৯ তারিখ ১ বাংলাদেশি যুবককে ফাঁসিদেওয়া থানা গ্রেপ্তার করে। ওই যুবক পুলিশি জিজ্ঞাসাবাদে, এদেশ থেকে গোরু বাংলাদেশ পাচারের কথা স্বীকার করে নেয়। একইসঙ্গে, তরিবুদ্দীন সহ আরও বেশ কয়েকজনের বিরুদ্ধে ভারতে একই কায়দায় আশ্রয় দেওয়ার কথা পুলিশকে জানায়। সেই তথ্য সামনে আসতেই, পুলিশ গোপনে তদন্ত শুরু করে।

- Advertisement -

শেষ পর্যন্ত বাংলাদেশিকে অবৈধভাবে আশ্রয় দেওয়ার অভিযোগে ১ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশের অনুমান, ভারত থেকে সীমান্তের কাঁটাতার পেরিয়ে গোরু পাচারের ঘটনায় অভিযুক্ত আগেও জড়িত ছিল। এই পাচারচক্রে নানাভাবে মদত দেওয়ার অভিযোগ তার বিরুদ্ধে রয়েছে বলে পুলিশ জানিয়েছে৷ ধৃতের হেপাজত থেকে ৩টি বাছুর উদ্ধার হয়েছে৷ যদিও, পুলিশি অভিযানের সময় আরও প্রায় ৫ জন পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে খবর মিলেছে৷

অভিযুক্তের বিরুদ্ধে পুলিশ সুনির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে। একইসঙ্গে, এই গোরু পাচারের ঘটনায় আরও অনেক অভিযোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে। এদিন ধৃতকে শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়েছে। অপরদিকে, বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে। ডিএসপি (গ্রামীণ) অচিন্ত্য গুপ্ত বলেন, এলাকায় আর কেউ এ ধরণের অপরাধে জড়িত কিনা, তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে।