পশু খাদ্যের আড়ালে ভিন রাজ্যে মদ পাচারের আগে ধৃত

67

আসানসোল, ৪ মেঃ ট্রাকে পশু খাদ্যের আড়ালে ভিন রাজ্যে বিদেশি মদ পাচারের চেষ্টা রুখে দিল আসানসোল দূর্গাপুর পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে, কুলটি থানার পুলিশ প্রচুর পরিমাণে বিদেশি মদ আটক করে। মঙ্গলবার আসানসোলের কুলটির ডিসেরগড়ে বাংলা-ঝাড়খণ্ড সীমান্তে শাঁকতোড়িয়া পুলিশ নাকা তল্লাশি শুরু করে। সেই সময় ধরা পড়ে বিদেশি মদ বোঝাই ওই ট্রাকটি। কাগজপত্র পরীক্ষার সময় ট্রাক চালককের কাছে পশু খাদ্যের চালান ছিল বলে জানা যায়।

সন্দেহ হতেই পুলিশ ট্রাকে তল্লাশি চালিয়ে, পশু খাদ্যের পিছন থেকে প্রচুর পরিমাণে বিদেশি মদের কার্টুন উদ্ধার করে। ওই বিদেশি মদ উৎপাদনকারী হিসাবে লেখা ছিল হিমাচল প্রদেশের নাম। জানা যায়, এই মদ বোঝাই ট্রাকটি আসানসোল থেকে ঝাড়খন্ডের রাচির দিকে যাচ্ছিল। ২২০ কার্টুন ওই বিদেশি মদের বাজারদর আনুমানিক ৫ লক্ষ টাকা।

- Advertisement -

শাঁকতোড়িয়া পুলিশ ফাঁড়িতে এদিন সাংবাদিক সন্মেলন করে আসানসোল দূর্গাপুর পুলিশের এসিপি (পশ্চিম) মহম্মদ ওমর আলি মোল্লা বলেন, ট্রাক চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জেরা করে জানা গিয়েছে, হিমাচল প্রদেশে তৈরি হওয়া এই বিদেশি মদ অরুণাচল প্রদেশে বিক্রি করা হয়। এর পেছনে আর কে কে জড়িত রয়েছে তা চালককে জেরা করে জানার চেষ্টা করা হচ্ছে। পুলিশের অনুমান, এর পিছনে আন্তঃরাজ্য মদ পাচারকারী চক্রের মদত রয়েছে।