লক্ষাধিক টাকার চোরাই তার সহ গ্রেপ্তার ১

99

ফাঁসিদেওয়া, ৬ ফেব্রুয়ারিঃ লক্ষাধিক টাকার চোরাই তার সহ ১ জনকে ঘোষপুকুর ফাঁড়ির পুলিশ গ্রেপ্তার করল। শনিবার গোপন সূত্রের খবরের ভিত্তিতে সংশ্লিষ্ট থানার পুলিশ ফাঁসিদেওয়া ব্লকের ময়লানিজোত এলাকায় অভিযান শুরু করে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ মুর্শিদাবাদের বাসিন্দা সুখচাঁদ শেখ (২৮) নামে ওই গাড়ির চালককে গ্রেপ্তার করেছে।

এদিন রাতে একটি সন্দেহজনক নম্বর প্লেটহীন চারচাকা পণ্যবাহী গাড়ি আটক করা হয়। সেটিতে তল্লাশি চালানো হলে, প্রায় আড়াই হাজার মিটার কেবলের তার উদ্ধার হয়। তবে, বৈধ কোনও কাগজ না থাকায় পুলিশ গাড়ি সমেত চালককে আটক করে থানায় নিয়ে যায়। পুলিশি জিজ্ঞাসাবাদে গাড়ির চালক জানিয়েছে, সে জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ থেকে ওই তার বিক্রির উদ্দেশ্যে নিয়ে এসেছিল। এরপরই পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করে। উদ্ধার হওয়া তার পুলিশ বাজেয়াপ্ত করেছে। একইসঙ্গে, পাচারে ব্যবহৃত গাড়িটিও আটক করা হয়েছে।

- Advertisement -

ইতিমধ্যেই, পুলিশ ধৃতের বিরুদ্ধে সুনির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে। রবিবার ধৃতকে শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হবে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, উদ্ধার হওয়া তারের বাজারমূল্য প্রায় লক্ষাধিক টাকা। এগুলি সরকারি টেলিকম সংস্থার তার হয়ে থাকতে পারে বলেও ধারণা করা হচ্ছে। তবে, এই তার চুরির ঘটনায় আর কারা জড়িত তা নিয়েও পুলিশ তদন্তে নেমেছে।