আইএএস অফিসার পরিচয় দিয়ে প্রতারণা, গ্রেপ্তার

148

কলকাতা: আইএএস অফিসার পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হলেন এক ব্যক্তি। কলকাতার দক্ষিণ শহরতলীর ঠাকুর পুকুর থেকে গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে। গত রবিবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট পাঠানো বার্তার পরিপ্রেক্ষিতে অরূপ নন্দী নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেন ঠাকুরপুকুর থানার আধিকারিকরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি দুর্গাপুর আসানসোল কমিশনারেট এলাকায় নিজেকে আইএএস অফিসার বলে পরিচয় দিয়ে ২০১৩ সাল থেকে বিভিন্ন লোককে প্রতারণা করে আসছিলেন। তাঁর প্রতারণা চক্রের খপ্পরে পড়ে বেশ কয়েকজন কয়েক কোটি টাকা হারিয়েছেন। ওই ব্যক্তি প্রায়শই একটি নীল বাতি আলোর গাড়ি নিয়ে ঘুরতেন এবং বিভিন্ন প্রভাবশালীর মাধ্যমে বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার নাম করে টাকা আত্মসাৎ করতেন। বেশ কিছুদিন যাবৎ পুলিশ তাঁর খোঁজ শুরু করে। তবে ওই ব্যক্তির নাগাল পায়নি পুলিশ। অবশেষে তারা গোপন সূত্রে খবর পায় যে অরূপ নন্দী নাম নিয়ে ওই ব্যক্তি ঠাকুর পুকুরের একটি বাড়িতে থাকছেন। আর সেই ভিত্তিতে তাঁকে গ্রেপ্তার করতে সমর্থ হয় পুলিশ।

- Advertisement -

জানা গিয়েছে, ওই ব্যক্তি বিভিন্ন সময়ে নিজেকে কখনও রাজা নন্দী, কখনও আবার শংকর কুমার নন্দী নাম নিয়ে প্রতারণার কাজ চালিয়ে আসছিলেন। এদিন ওই ব্যক্তিকে দুর্গাপুর আদালতে পেশ করা হতে পারে বলে জানিয়েছে পুলিশ।