নেপাল সীমান্তে ব্রাউন সুগার সহ গ্রেপ্তার পাচারকারী

196

খড়িবাড়ি: বড়সড় সাফল্য পেল দার্জিলিং পুলিশ। গোপন সূত্রের খবরের ভিত্তিতে নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি এলাকা থেকে ব্রাউন সুগার সহ একজনকে গ্রেপ্তার করল খড়িবাড়ি থানার পুলিশ। শুক্রবার ধৃতকে শিলিগুড়ি মহকুমা আদালতে পেশ করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত মাদক পাচারকারীর নাম দেবেন্দ্র থাপা (২৮)।

সম্প্রতি নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি, খড়িবাড়ি, বাতাসি ও নকশালবাড়ি এলাকায় উত্তরোত্তর মাদক সেবনকারীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। মাদক সেবনকারীদের নিয়ন্ত্রণ করতে কালঘাম ছুটছে পুলিশের। বেশ কিছুদিন যাবৎ মাদক পাচারকারীদের ধরতে তৎপর হয়েছে খড়িবাড়ি থানার পুলিশ। গোপন সূত্রের খবরের ভিত্তিতে খড়িবাড়ি থানার ওসি সুমন কল্যাণ সরকার ও পানিট্যাঙ্কি ফাঁড়ির ওসি গৌতম সাহার নেতৃত্বে বৃহস্পতিবার সন্ধ্যায় সাদা পোশাকের পুলিশ সীমান্ত লাগোয়া পানিট্যাঙ্কি ট্যাক্সি স্ট্যান্ড থেকে মাদক পাচারের সময় ওই ব্যক্তিকে আটক করে পুলিশ। ধৃতকে তল্লাশি করে তার দুই পকেট থেকে দুটি ব্রাউন সুগারের প্যাকেট উদ্ধার করে। উদ্ধার হওয়া ব্রাউন সুগারের ওজন ২০০ গ্রাম। বাজার মূল্য প্রায় ৬ লক্ষ টাকা বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

- Advertisement -

ধৃতকে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, ওই ব্যক্তির বাড়ি নেপালের কাকরভিটা এলাকায়। ধৃত যুবক পানিট্যাঙ্কিতে এক ব্যক্তির কাছে ব্রাউন সুগারের প্যাকেটগুলি দিতে এসে পুলিশের জালে ধরা পড়ে। পুলিশি তদন্তে পানিট্যাঙ্কি এলাকার বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীর নাম উঠে এসেছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।