দেশি পিস্তল ও তাজা কার্তুজ সহ গ্রেপ্তার ১

190

শিলিগুড়ি: দেশি পিস্তল ও তাজা কার্তুজ সহ একজনকে গ্রেপ্তার করল নিউ জলপাইগুড়ি থানার পুলিশ। মঙ্গলবার রাতে শিলিগুড়ির এনজেপি থানার মার্ডার মোড় সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

ধৃতের নাম সুমন সরকার। সে পশ্চিম ধনতলার বাসিন্দা বলে জানা গিয়েছে। ধৃতকে বুধবার জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেপাজতের নির্দেশ দেন।

- Advertisement -

পুলিশের কাছে খবর ছিল সুমন সরকার নামে ওই ব্যক্তি মার্ডার মোড়ে পিস্তল নিয়ে দাঁড়িয়ে রয়েছে। সেইমতো এনজেপি থানার সাদা পোশাকের পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তকে আটক করে। তাকে জিজ্ঞাসাবাদ করতেই পিস্তলের কথা জানা যায়। এরপর তল্লাশি চালিয়ে অবৈধ দেশি পিস্তল এবং তিন রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। অভিযুক্ত অসৎ উদ্দেশ্যে ওই এলাকায় দাঁড়িয়েছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের হেপাজত থেকে উদ্ধার হওয়া পিস্তল বিহারের মুঙ্গেরে তৈরি হয়েছে। সেখান থেকেই পিস্তল কিনেছিল অভিযুক্ত। দীর্ঘদিন ধরেই তার কাছে ওই পিস্তল ছিল। একসময় তার পূর্বসূরীরা ডাকাত দলের সদস্য ছিল। সেই সময় তাদের কাছে পিস্তল থাকত। সেই থেকেই অভিযুক্ত নিজের কাছে পিস্তল রাখত বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। বিভিন্ন সময় সুমন পিস্তল দেখিয়ে মানুষকে ভয় দেখাত বলেও পুলিশ তদন্তে জানতে পেরেছে। কে বা কারা এই পিস্তল বানিয়ে বিক্রি করেছে, তার খোঁজ শুরু করেছে পুলিশ।