পুরাতন মালদার কোভিড হাসপাতালে করোনা সংক্রামিত বৃদ্ধের মৃত্যু

764

পুরাতন মালদা: করোনা সংক্রামিত হয়ে মৃত্যু হল পঁচাত্তর বছর বয়সি এক বৃদ্ধের। মৃতের নাম শিবশম্ভু কেশরি। পুরাতন মালদার কোভিড হাসপাতালে বৃহস্পতিবার সন্ধা ছ’টা পঞ্চাশ নাগাদ তাঁর মৃত্যু হয়েছে। তিনি ইংরেজবাজার পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের পিঁয়াজিমোড়, হায়দারপাড়ার বাসিন্দা। জ্বর, কাশি ও শ্বাসকষ্টের মতো উপসর্গ নিয়ে মঙ্গলবার কোভিড হাসপাতালে ভর্তি হন তিনি। ক্রমেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে এদিন সন্ধ্যায় মৃত্যু হয় ওই বৃদ্ধের। এবিষয়ে জেলা স্বাস্থ্য দপ্তরের কোনওরকম প্রতিক্রিয়া না পাওয়া গেলেও মৃতের ছেলে এই খবরের সত্যতা স্বীকার করেছেন।

বৃদ্ধের ছেলে বলেন, ‘২০ জুন থেকে বাবা অসুস্থ ছিলেন। কাঁপুনি দিয়ে জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্টের মতো উপসর্গ ছিল তাঁর। শহরের এক চিকিৎসকের কাছে চিকিৎসাও করানো হয়েছিল। তবে অবস্থার উন্নতি না হওয়ায় ২৮ জুন শহরের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয় বাবাকে। এরপর শারীরিক অবস্থা খারাপ হওয়ায় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে লালার নমুনা পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ আসে। এরপর ৩০ জুন বাবাকে কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। এদিন সন্ধ্যায় বাবা মারা যান। আমরা হোম কোয়ারান্টিনে থাকায় তাঁকে দেখতেও যেতে পারিনি।’

- Advertisement -

পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির বাড়িতে ৬৫ বছরের স্ত্রী, দুই ছেলে, বউমা এবং চার নাতি-নাতনি রয়েছে। বৃদ্ধের করোনা সংক্রমণ ধরা পড়ার পর সকলেই হোম কোয়ারান্টিনে রয়েছেন। মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে না বলেই জানা গিয়েছে। সরকারিভাবে মৃতদেহের সৎকার করা হবে বলে খবর।

এবিষয়ে জেলার ভারপ্রাপ্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানান, ইংরেজবাজার শহরের করোনা সংক্রামিত ৭৫ বছর বয়সি এক বৃদ্ধের এদিন কোভিড হাসপাতালে মৃত্যু হয়েছে। এই প্রথম মালদা জেলার কোভিড হাসপাতালে চিকিৎসাধীন কারও মৃত্যু হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে শহরে।