কোচবিহারের করোনা আক্রান্তের মৃত্যু শিলিগুড়ির কোভিড হাসপাতালে

3328
প্রতীকী ছবি

কোচবিহার ও শিলিগুড়ি: শিলিগুড়ির হিমাঞ্চল বিহারের কোভিড হাসপাতালে কোচবিহারের এক করোনা আক্রান্তের মৃত্যু হল। স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, ওই ব্যক্তির নাম শুকারু পাল (৬০)। তাঁর বাড়ি কোচবিহার জেলার পেস্টারঝাড় এলাকায়। ওই ব্যক্তিকে গত ২ জুন কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মঙ্গলবার  সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ কোভিড হাসপাতালে তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে।

এদিকে, কোচবিহার জেলা প্রশাসনের দাবি, প্রথমে ওই ব্যক্তির লালার নমুনার রিপোর্ট পজিটিভ এলেও দ্বিতীয়বার পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ আসে। করোনার কারনে তিনি মারা যাননি বলেই প্রশাসনের দাবি।

- Advertisement -

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কোচবিহার-২ ব্লকের পেস্টারঝারের বাসিন্দা ওই ব্যক্তি কৃষিকাজ করতেন। প্রায় ছয় মাস থেকে তিনি শয্যাশায়ী। বাড়িতেই ছিলেন। মৃতের ছেলে বলেন, ‘গত মাসে বাবার শরীরে ব্যথা এবং দুর্বলতার জন্য কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেছিলাম। সেখানে চিকিৎসার পর লালার নমুনা নেওয়া হয়েছিল। গত সপ্তাহে প্রশাসনের লোকজন এসে বলে, বাবা করোনা পজিটিভ। এরপর তাঁকে শিলিগুড়িতে নিয়ে যাওয়া হয়। বাড়ির এলাকা কনটেনমেন্ট জোন করা হয়েছিল।’

কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান জানিয়েছেন, ওই ব্যক্তির লালার নমুনা পরীক্ষার শেষ রিপোর্ট নেগেটিভ এসেছিল। তিনি অসুস্থ থাকায় তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া যায়নি। তিনি এদিন মারা গিয়েছেন।

দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম জানিয়েছেন, ৭ জুন তাঁর লালার নমুনা নেগেটিভ এসেছিল।