সালানপুরে একদিনে ৬ করোনা আক্রান্তের হদিস

168

আসানসোল: পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের সালানপুর ব্লকের চিত্তরঞ্জন ও রূপনারায়ণপুর এলাকায় এক দিনে ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন৷ এই খবরে দুই এলাকায় আতংক ছড়িয়েছে। আক্রান্তদের ৫ জন চিত্তরঞ্জনের বাসিন্দা, ১ জন মহিলা রুপনারায়নপুরের প্রান্তপল্লীর বাসিন্দা। এর আগে জেলার সালানপুর ব্লকে একসঙ্গে এতজনের সংক্রমণ ধরা পড়ার ঘটনা ঘটেনি।

সূত্রের খবর, আক্রান্তদের মধ্যে ৪৭ বছরের এক মহিলা এলাকার একটি ক্লাবের সক্রিয় সদস্য। তিনি গত ১৫ জুলাই কেজি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেই হাসপাতালেই তার লালার নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়। সোমবার রাতে সেই পরীক্ষার রিপোর্ট আসার পরে জানা যায়, তিনি করোনা পজিটিভ। একই সঙ্গে চিত্তরঞ্জনের ৩৯ ও ৭৩ স্ট্রিটের দুজনের করোনা পজিটিভ হওয়ার রিপোর্ট পাওয়া যায়। তাদের বয়স যথাক্রমে ১৮ এবং ৩১। এছাড়াও চিত্তরঞ্জনের ৬৯ বছর বয়সের এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। এই ব্যক্তি ১৭ জুলাই অসুস্থ অবস্থায় কেজি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এই চারজন ছাড়াও আরো দুজন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মহঃ আরমান।

- Advertisement -

তিনি বলেন, একই দিনে সালানপুর ব্লকে ছয় জন করোনা আক্রান্তের হদিস পাওয়া গেল। এদের প্রত্যেককেরই নির্দিষ্ট হাসপাতালে নিয়ে গিয়ে করোনার চিকিৎসা করানো হবে। বর্ধমান মেডিকেল কলেজে তাদের লালার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে এই সালানপুর ব্লকে এখনও পর্যন্ত সবমিলিয়ে ৮ জনের আক্রান্ত হয়েছিলেন। সেখানে একদিনে নতুন করে আরো ৬ জন করোনায় সংক্রমিত হলেন। এই ব্লকের রূপনারায়ণপুর ও চিত্তরঞ্জন এলাকায় সংক্রমণ আটকাতে বিভিন্ন ভাবে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে ব্লক প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের তরফে।