ধূপগুড়ি: এশিয়ান হাইওয়েতে দুর্ঘটনার কবলে ৩টি লরি, মৃত ১

467

ধূপগুড়ি: এশিয়ান হাইওয়েতে দুর্ঘটনার কবলে পড়ল তিনটি লরি। ঘটনায় মৃত্যু হয়েছে একজনের। শুক্রবার সকালে ধূপগুড়ি ব্লকের গিলান্ডি সেতু ও ঠাকুরপাঠের মাঝামাঝি এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে। ঘন কুয়াশার জেরেই এই দুর্ঘটনা বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে একটি ডিজেল ট্যাংকারের চালকের। অপর গাড়ির চালক গুরুতর আহত হয়েছেন। তাঁকে উদ্ধার করে ধূপগুড়ি হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, এদিন সকালে ৪৮ নম্বর এশিয়ান হাইওয়েতে একটি ডিজেল ট্যাংকার ও কনটেনারের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। সেই সময় কনটেনারের পিছনে আরেকটি লরি ধাক্কা মারে। এদিকে, দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষের জেরে ট্যাংকার ও কনটেনারের চালক ভিতরেই আটকে যায়।

- Advertisement -

ঘটনার পরই সেখানে যায় ধূপগুড়ি দমকল ও পুলিশ বাহিনী। তাদের যৌথ চেষ্টায় চালকদের গাড়ি থেকে বের করা হয়। আহত কনটেনার চালককে ধূপগুড়ি হাসপাতাল থেকে জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে রেফার করা হয়েছে।

দুর্ঘটনার জেরে এশিয়ান হাইওয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ ও ট্রাফিক গার্ড প্রায় ঘণ্টা দেড়েকের চেষ্টায় যান চলাচল স্বাভাবিক করে এবং দুর্ঘটনাগ্রস্ত গাড়িগুলিকে সেখান থেকে সরিয়ে নিজেদের হেপাজতে নেয় পুলিশ।

স্থানীয়দের অনুমান, ঘন কুয়াশার জেরেই দুর্ঘটনাটি ঘটেছে। পাশাপাশি ডিজেল ট্যাংকারটি খালি ছিল বলে জানা গিয়েছে। ওই গাড়িটিই ঘন কুয়াশায় বেপরোয়া গতিতে থাকার জন্যেই দুর্ঘটনা ঘটতে পারে বলেও দাবি করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।