রাজ্যের একমাত্র এই জেলা আপাতত করোনামুক্ত, জানুন কোন জেলা…

627

অনলাইন ডেস্ক: রাজ্যে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ধীরে ধীরে সব জেলাতেই করোনা সংক্রমণের হদিস মিলেছে। তবে এরই মধ্যে রাজ্যের একটিমাত্র জেলায় আপাতত করোনা আক্রান্ত অবস্থায় কেউ চিকিৎসাধীন নেই। কোভিড পজিটিভ সকলেই সুস্থ হয়ে গিয়েছেন। শুধু তাই নয়, গত ৫ দিনে জেলায় কেউ নতুন করে করোনা আক্রান্ত হননি।

২০১৭ সালে জেলার মর্যাদা পাওয়া ঝাড়গ্রাম জেলা আপাতত করোনামুক্ত। গতকাল রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন থেকে জানা গিয়েছে, ঝাড়গ্রাম জেলার ৫ করোনা আক্রান্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। এর আগে জেলার বাকি ৬ আক্রান্ত সুস্থ হয়েছেন। এই নিয়ে জেলার ১১ জন করোনা আক্রান্তই সুস্থ হয়ে গেলেন। ফলে আপাতত এই জেলায় কোনও কোভিড পজিটিভ রোগী নেই।

- Advertisement -

জঙ্গলমহলের এই জেলা রাজ্যের নবীনতম জেলাগুলির মধ্যে অন্যতম। ২০১৭ সালের ৪ এপ্রিল ঝাড়গ্রাম মহকুমাকে জেলার মর্যাদা দেওয়া হয়। দীর্ঘদিন গ্রিন জোনে ছিল এই জেলা। পরে রাজ্যের বাকি জেলার পাশাপাশি এই জেলার করোনার থাবা পড়লেও অল্পদিনের মধ্যে এই জেলার করোনা আক্রান্ত প্রত্যেকেই সুস্ত হয়ে ঘরে ফিরে গেলেন।

কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, মালদা, কোচবিহার, উত্তর দিনাজপুর সহ রাজ্যের একাধিক জেলা যেখানে করোনা থাবায় নাস্তানাবুদ, সেখানে জঙ্গলমহলের এই জেলা যে দৃষ্টান্ত সৃষ্টি করেছে, তা নজিরবিহীন।

এদিকে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁই ছুঁই। গতকালের বুলেটিন অনুযায়ী রাজ্যে এ পর্যন্ত আক্রান্ত ৯ হাজার ৭৬৮। রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৪২ জনের। বাংলায় অ্যাকটিভ কেসের সংখ্যা ৫ হাজার ৩৩৮।