পুলিশের গাড়ির ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা

62

আসানসোল: পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল আসানসোল দক্ষিণ থানা সংলগ্ন জিটি রোড এলাকা। ঘটনার জেরে আসানসোল দক্ষিণ থানায় চড়াও হয়ে হামলা চালায় উত্তেজিত জনতা। ভাঙচুর করা হয় পুলিশের চারটি গাড়ি ও থানায় রাখা একাধিক বাইক। থানা লক্ষ্য করে ছোড়া হয় ইট ও পাথর। গোটা পরিস্থিতি সামাল দিতে গিয়ে নাজেহাল হতে হয় পুলিশকে। একটা সময় উত্তেজিত জনতার সঙ্গে পুলিশের ধস্তাধস্তি পর্যন্ত হয়।

জানা গিয়েছে, বাইক নিয়ে পুরোনো রামকৃষ্ণ মিশন মোড় থেকে বাজারের দিকে আসছিলেন দুই যুবক। আসানসোল দক্ষিণ থানা থেকে কিছুটা দূরে ট্রাফিক কলোনি মোড়ে জিটি রোডে সেই বাইকে ধাক্কা মারে একটি ছোট চারচাকা গাড়ি। ওই গাড়িটি পুলিশের বলে জানান প্রত্যক্ষর্শীরা। ধাক্কা মারার পরে গাড়িটি আসানসোল দক্ষিণ থানায় চলে যায়। সেই বাইকে থাকা দুজনের মধ্যে একজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। অপরজন গুরুতর আহত হন।

- Advertisement -

মৃতের নাম প্রদীপ ওরফে বিকাশ ঘোষ (৩০)। বাড়ি আসানসোল দক্ষিণ থানার এসবি গরাই রোডের সুকান্ত ময়দান এলাকায়। আহত যুবক আসানসোলের নুরুদ্দিন রোডের বাসিন্দা ওঙ্কার তিওয়ারি (২৯) আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনা জানাজানি হতেই আশপাশের এলাকা থেকে প্রচুর মানুষ এসে আসানসোল দক্ষিণ থানা জড়ো হন। এরপর থানার সামনে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। উত্তেজিত জনতা একের পর এক পুলিশের গাড়ির ওপর হামলা চালাতে শুরু করেন। জিটি রোডে থানার সামনে দাঁড়িয়ে থাকা দু’টি পুলিশের গাড়িতে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। পাশাপাশি থানার পাশে রাখা আরও দুটি গাড়িও ভেঙে দেন উত্তেজিত জনতা। থানায় রাখা একাধিক বাইকেও ভাঙচুর চলে। থানা লক্ষ্য করে চলে ইট-পাথর বৃষ্টি।

পুলিশের গাড়ির ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

পরিস্থিতি সামাল দিতে পৌঁছোয় পুলিশের বিশাল বাহিনী। তারা উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করে। উত্তেজিত জনতাকে বোঝাতে গেলে পুলিশের সঙ্গে খন্ডযুদ্ধ বেধে যায়। শেষ পর্যন্ত দুর্ঘটনা নিয়ে তদন্তের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। ঘটনার জেরে জিটি রোড দিয়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ তৎপরতার সঙ্গে ভাঙচুর হওয়া গাড়িগুলোকে সরিয়ে নিলে এবং বিক্ষোভকারীদের এলাকা থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আসানসোল দক্ষিণ থানার পুলিশ জানায়, দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি থানায় যারা ভাঙচুর করেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে যারা ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে তাদের চিহ্নিত করার চেষ্টা করছে পুলিশ।