বিরল রোগে আক্রান্ত দিনমজুরের চিকিৎসায় মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি স্ত্রীর

121

রায়গঞ্জ, ১৭ অগাস্টঃ বিরল রোগে আক্রান্ত করণদীঘির বাসিন্দা এক দিনমজুর। মুখ্যমন্ত্রীর কাছে চিকিৎসায় সাহায্যের আর্জি জানালেন স্ত্রী। মাস দেড়েক আগে ভেল্টু সিংহ (৪৮) নামে ওই ব্যক্তি করণদিঘি থানার টুঙ্গীদিঘি এলাকার টুনিভিটা গ্রামের বাসিন্দা। জানা গিয়েছে, তাঁর সারা শরীরে অসংখ্য টিউমার হয়। জটিল এই রোগের চিকিৎসা ব্যয়বহুল বলে চিকিৎসকরা জানিয়েছেন। এখন টিউমার ফেঁটে রক্ত বেরিয়ে গিয়েছে। সেই কারণে রায়গঞ্জ মেডিকেল কলেজের শল্য বিভাগে তাঁকে ভর্তি করা হয়। পরে, চিকিৎসকরা তাঁকে কলকাতার একটি মেডিকেল কলেজে স্থানান্তরিত করেন।

কিন্তু, জেলার বাইরে গিয়ে চিকিৎসা করার সামর্থ্য তাঁদের নেই। এদিন হাসপাতাল ক্যাম্পাসে অসুস্থ ওই দিনমজুরের স্ত্রী মালোন সিংহ বলেন, মাস দেড়েক আগে জ্বরের ওষুধ খাওয়ার পর থেকে আমার স্বামীর সারা শরীরে টিউমার হয়। চিকিৎসককে দেখিয়েছি। চিকিৎসকরা জানিয়েছেন, এই চিকিৎসা ব্যয়বহুল। এত টাকা কোথায় পাব? তবে, স্বাস্থ্য সাথী কার্ডের জন্য আবেদন করেছি। সেই কার্ড দিয়ে স্বামীর চিকিৎসা করাতে পারবো কিনা বুঝতে পারছি না। তিনি আরও বলেন, আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী খুব মানবিক। তাই, মুখ্যমন্ত্রী যদি আমাদের দয়া করেন তবে, আমার স্বামীকে বাঁচাতে পারবো।

- Advertisement -

রায়গঞ্জের বিশিষ্ট চিকিৎসক জয়ন্ত ভট্টাচার্য বলেন, রোগটির নাম স্টিভেনস জনসন সিনড্রোম। এই রোগ ধীরে ধীরে রোগিকে মৃত্যুর দিকে নিয়ে যেতে পারে। এই রোগের গুরুতর ইমিউনোলজিকাল প্রতিক্রিয়া রয়েছে। স্টেরয়েড একমাত্র ওষুধ। তা দিয়েই আমরা চিকিৎসার চেষ্টা করে চলেছি। তবে, ওই রোগির দ্রুত চিকিৎসা প্রয়োজন বলে তিনি মন্তব্য করেছেন।