করোনাকে হারিয়ে ঘরে ফিরলেন যুবক

241

বিশ্বজিৎ সরকার, রায়গঞ্জ: করোনাকে হারিয়ে ঘরে ফিরলেন এক যুবক। তার বাড়ি ইটাহার থানার চাভোট গ্রামে। দিন পনেরো আগে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে হার্নিয়া অপারেশন করাতে আসে। কিন্তু মেডিকেল কলেজের নিয়মানুসারে যেকোনও অপারেশন করার আগে করোনা পরীক্ষা করা বাধ্যতামূলক। সেই পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসায় তড়িঘড়ি ওই যুবককে উদ্ধার করে রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি হয়।

বুধবার সুস্থ হয়ে বাড়ি ফিরেন তিনি। এদিন বিকেলে ফুলের তোড়া মিষ্টির প্যাকেট দিয়ে ওই যুবককে সংবর্ধনা জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। বিকেল সাড়ে ছটা নাগাদ স্বাস্থ্য দপ্তরের গাড়ি করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। রায়গঞ্জ কোভিড হাসপাতালের সুপারিনটেনডেন্ট দিলীপ গুপ্ত বলেন, ‘একে একে সকলেই সুস্থ হয়ে যাচ্ছেন। এদিনও একজন অসুস্থ হয়ে বাড়ি ফিরল।

- Advertisement -

যুবকের হার্নিয়া অপারেশন হওয়ার কথা ছিল রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে। অপারেশন হওয়ার আগে ওই যুবকের লালার নমুনা পরীক্ষার জন্য মেডিকেল কলেজের ভাইরোলজিক্যাল ল্যাবে পাঠানো হয়। সেখানেই ওই যুবকের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর স্বাস্থ্য দপ্তরের কর্মীরা কোভিড হাসপাতালে ভর্তি করে। এদিন সুস্থ হয়ে বাড়ি ফিরে যায় ওই যুবক।

এই মুহূর্তে রায়গঞ্জের কোভিড হাসপাতালে ৪৯ জন ভর্তি রয়েছে।’ রায়গঞ্জ মেডিকেল কলেজের শল্য বিভাগের চিকিৎসক সঞ্জয় শেঠ বলেন, ‘১৪ দিন ওই যুবককে কোয়ারান্টিনে থাকতে হবে। এরপর ওই যুবকের হার্নিয়া অপারেশন করা হবে।’