দক্ষিণ দিনাজপুরে করোনা আক্রান্ত আরও ১

File Picture

বালুরঘাট: ফের দক্ষিণ দিনাজপুরে করোনার থাবা। আবারও জেলার কুশমন্ডিতে একজনের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের তরফে মেলা সেই খবরের সত্যতা অবশ্য এখনও জেলা স্বাস্থ্য দপ্তর স্বীকার করেনি। সে কারণে এ নিয়ে বিস্তারিত জানা না যায়নি।

- Advertisement -

তবে হরিয়ানাতে কর্মরত এক শ্রমিক যুবক সম্প্রতি কুশমন্ডির বাড়িতে ফিরে এসেছিলেন বলে খবর। বৃহস্পতিবার বিকেল চারটের সময় জেলা স্বাস্থ্য দপ্তরের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করার কথা রয়েছে। ওই বিজ্ঞপ্তিতে এই বিষয়ে বিস্তারিত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলায় গত ১৬ মে কুশমন্ডির তিন বাসিন্দার করানো আক্রান্তের খবর মেলে। একই সঙ্গে ওই তিনজনের আক্রান্ত হবার খবর মিলেছিল। ওই তিনজন বর্তমানে রায়গঞ্জের কোভিড হাসপাতালে চিকিৎসাধীন।

কুশমন্ডির ওই আক্রান্তদের সঙ্গে সরাসরি ও পরোক্ষভাবে সংযোগ থাকা সন্দেহের চিহ্নিত প্রায় ৪০ জনের তালিকা তৈরি হয়েছিল। এদের মধ্যে তিন শিশুও ছিল। ওই শিশুদের বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে ট্রু নট মেশিনের মাধ্যমে এই পরীক্ষা করা হয়েছিল। তবে তাদের সকলের রিপোর্ট নেগেটিভ ছিল।

শিশুদের রিপোর্ট নেগেটিভ এলেও, বাকি ৩৭ জন প্রাপ্তবয়স্ক ব্য়ক্তির রিপোর্ট কবে আসবে, তা নিয়ে ধন্দে জেলা স্বাস্থ্য দপ্তর। কারণ ইতিমধ্যেই মালদা ও শিলিগুড়ি মেডিকেল কলেজ মিলিয়ে প্রায় ৬০০ রিপোর্ট আটকে রয়েছে। এরই মধ্যে গতকাল রাতে দক্ষিণ দিনাজপুরে নতুন আরও এক পজেটিভ রোগীর খবর মিলেছে মালদা মেডিকেল কলেজ সূত্রে।