উদ্ধার বিপুল পরিমাণ র‍্যাশনের সামগ্রী, ধৃত ১

182

বর্ধমান: পুলিশ ও এনফোর্সমেন্ট ব্রাঞ্চের যৌথ অভিযানে উদ্ধার হল অবৈধভাবে মজুত করে রাখা র‍্যাশনের সামগ্রী। ঘটনায় আনোয়ার শেখ ওরফে বাবলু নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের প্রাথমিক অনুমান গ্রাহকদের প্রাপ্য র‍্যাশন সামগ্রী কালোবাজারির লক্ষ্যে মজুত করা ছিল। সেক্ষেত্রে সবদিক খতিয়ে দেখছেন পুলিশ কর্তারা। ঘটনাটি পূর্ব বর্ধমানের কালনা থানার অকালপৌষ গ্রামের।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই অবৈধভাবে ওই গোডাউনে র‍্যাশনের গম, আটা, কেরসিন তেল মজুত করা হচ্ছিল। এবিষয়ে ধৃত আনোয়ার স্থানীয়দের জানিয়েছিলেন বিভিন্ন জায়গার র‍্যাশন সামগ্রী ওই গোডাউনে মজুত করা হয়। সময়মতো সেসব বিভিন্ন জায়গায় পাঠানো হয়। স্বাভাবিকভাবেই অবৈধ মজুত ইস্যুতে কেউ সময় নষ্ট করেননি। তবে মঙ্গলবার এনফোর্সমেন্ট ব্রাঞ্চ এবং কালনা থানা পুলিশের হানা পড়তেই চোখ কপালে ওঠে স্থানীয়দের। খবর, ওই গোডাউন থেকে উদ্ধার হয়েছে অবৈধভাবে মজুত করে রাখা ৭৫০ লিটার কোরোসিন তেল, ৭০ ক্যুইন্টাল আটা, ৪০ ক্যুইন্টাল গম সহ সরকারি সিলমোহর যুক্ত বিপুল পরিমাণ আটার প্যাকেট। পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া সেসব সামগ্রীর কোনও নথি দেখাতে পারেননি ওই গোডাউন মালিক। স্বাভাবিকভাবেই গোডাউন মালিক আনোয়ার শেখকে গ্রেপ্তার করে পুলিশ।

- Advertisement -

কালনা মহকুমা পুলিশ আধিকারিক সপ্তর্ষি ভট্টাচার্য বলেন, ‘জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ও কালনা থানার পুলিশ এদিন অকালপৌষ গ্রামে একটি গোডাউনে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে গম, আটা, কেরোসিন তেল বাজেয়াপ্ত করেছে।সেইগুলিকে বাজেয়াপ্ত করা হয়েছে। একইসঙ্গে আনোয়ার শেখকে গ্রেপ্তার করা হয়েছে।’