করোনা আক্রান্ত বিচারাধীন বন্দি

168

রায়গঞ্জ, ৫ ডিসেম্বরঃ বিচারধীন বন্দির করোনা আক্রান্ত হওয়ার খবরে তীব্র চাঞ্চল্য ছড়ালো রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের কয়েদি ঘরে। শনিবার ওই বন্দির করোনা পজিটিভ রিপোর্ট আসতেই চাঞ্চল্য ছড়ায় রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের শল্য বিভাগ সংলগ্ন কয়েদি রুমে।

মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের ৪ তারিখে হার্নিয়া অপারেশনের জন্য জেলা সংশোধনাগার থেকে রায়গঞ্জ মেডিকেল কলেজের কয়েদি রুমে ভর্তি হয়। ওই বিচারাধীন বন্দিকে চিকিৎসা করছিলেন শল্য চিকিৎসক সঞ্জয় শেঠ ও রাজা বসাক। এদিন রাতে অপারেশন করার কথা ছিল। কিন্তু, নিয়ম রয়েছে যেকোনও অপারেশন করার আগেই করোনা পরীক্ষা বাধ্যতামূলক। শুক্রবার ওই বন্দীর লালারসের নমুনা সংগ্রহ করে রায়গঞ্জ মেডিকেল কলেজের ভিআরডিএল ল্যাবে পাঠানো হয়। এদিন রিপোর্ট পজিটিভ আসতেই সেখানে হুলুস্থুল পরিস্থিতির তৈরি হয়।

- Advertisement -

মেডিকেল কলেজের সহকারী অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় বলেন, কয়েদি রুমে একজনের করোনা আক্রান্তের খবর মিলেছে। ওই রোগীকে রায়গঞ্জের মিক্কিমেঘা কোভিড হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। জেল কর্তৃপক্ষের বক্তব্য, মাস পাঁচেক আগে রায়গঞ্জ থানার শীতগ্রাম গ্রাম পঞ্চায়েতের ধোঁয়াবিশুয়া গ্রামের বাসিন্দা হাসান আলি স্ত্রীকে খুনের মামলায় জেল হেপাজত হয়। মাসখানেক ধরে হার্নিয়ার সমস্যায় ভুগছিলেন ওই যুবক। এদিন অর্থাৎ শনিবার রাতে ওই বন্দীর অপারেশন হওয়ার কথা ছিল। কিন্তু তার আগে করোনা সংক্রমণ ধরা পড়তেই ওই বন্দিকে মিক্কিমেঘা কোভিড হাসপাতলে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

কোভিড হাসপাতাল সুপার ডাঃ দিলীপ কুমার গুপ্তা বলেন, সংশোধনাগারের এক বিচারাধীন বন্দীর করোনা পজিটিভ রিপোর্টের খবর শুনেছি। আমাদের রিপোর্ট পাঠানো হয়েছে। ওই করোনা সংক্রামিত বন্দিকে আনার ব্যবস্থা করা হচ্ছে।