নিশিগঞ্জে ফের করোনা আক্রান্তের হদিস

349

নিশিগঞ্জ: ফের করোনা আক্রান্তের হদিস কোচবিহার জেলার নিশিগঞ্জে। সংক্রমণ ধরা পড়েছে এক ব্যক্তির শরীরে। রবিবার স্বাস্থ্য দপ্তরের তরফে একথা জানানো হয়েছে। তবে বছর ৪০-এর ওই ব্যক্তির করোনা উপসর্গ ছিল না বলে জানা গিয়েছে। সরকারি বাসের কন্ডাক্টর ওই ব্যক্তি ভিনজেলায় কর্মরত। সম্প্রতি তিনি যাত্রী নিয়ে কলকাতায় গিয়েছিলেন বলে জানা গিয়েছে।

নিশিগঞ্জ ২ গ্রাম পঞ্চায়েত প্রধান হরিকান্ত বসুনিয়া জানান, কোদালখেতি গ্রামের ওই ব্যক্তি কয়েকদিন আগেই নিশিগঞ্জের বাড়িতে আসেন। তার আগে তিনি লালার নমুনা পরীক্ষা করান। এদিন তাঁর রিপোর্ট পজিটিভ আসায় বাড়ি সংলগ্ন এলাকাটি কনটেনমেন্ট জোন ঘোষণা করে ব্যারিকেড করে দেওয়া হয়েছে।

- Advertisement -

এদিকে, শনিবারও নিশিগঞ্জ ছিটকিবাড়ির বাসিন্দা এক বিএসএফ জওয়ানের করোনা পজিটিভ ধরা পড়ে। তাঁকে মাথাভাঙ্গার সেফ হোমে পাঠানো হয়েছে। এদিন কোদালখেতি গ্রামের করোনা পজিটিভ ব্যক্তিকেও সেফ হোমে পাঠানো হয়।

অন্যদিকে, নিশিগঞ্জ ১ ও নিশিগঞ্জ ২ গ্রাম পঞ্চায়েত এলাকায় করোনা সংক্রমণের খবরে স্থানীয় এলাকায় উদ্বেগ ছড়িয়েছে। তবুও নিশিগঞ্জ বাজারে এদিন ভিড় লক্ষ্য করা গিয়েছে। মাস্ক না পড়েও প্রচুর মানুষকে ঘুড়তে দেখা গিয়েছে। এদিন নিশিগঞ্জ ১ গ্রাম পঞ্চায়েত প্রধান নিরঞ্জন দাস জানান, রবিবার সন্ধ্যায় স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করা হবে। পাশাপাশি সংক্রমণ ঠেকাতে আগামী সাতদিন নিশিগঞ্জ বাজার ও হাট সম্পূর্ণ লকডাউন রাখার জন্য বিডিওর মাধ্যমে জেলা প্রশাসনের কাছে আবেদন জানানো হয়েছে।