সাঁকোয়াঝোরায় এক সপ্তাহের লকডাউন

292

গয়েরকাটা: আগামী সোমবার থেকে সাঁকোয়াঝোরা ১ গ্রামপঞ্চায়েত এলাকায় সাত দিনের লকডাউন ঘোষণা করল পঞ্চায়েত কর্তৃপক্ষ। শনিবার মাইকিং করে গোটা পঞ্চায়েত এলাকায় তা জানিয়ে দেওয়া হয়েছে। তবে, রবিবার সাপ্তাহিক হাটের দিন ৬ টা থেকে দুপুর ২  টা পর্যন্ত দোকানপাঠ গুলি খোলা থাকবে।

এই লকডাউনে জরুরি পরিষেবা ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না বলে জানানো হয়েছে। কেউ লকডাউন উপেক্ষা করলে বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। একই সঙ্গে জানানো হয়েছে, জরুরি পরিষেবায় বাড়ি থেকে বের হলে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে হবে।

- Advertisement -

উল্লেখ্য, বানারহাটে পুলিশ কর্মী এবং সাধারণ বাসিন্দা মিলিয়ে মোট ২০ জন করোনা আক্রান্তের হদিস মেলে।শনিবার পার্শ্ববর্তী দুরামারিতেও একজন করোনা আক্রান্তের হদিস মিলেছে। এ কারণেই লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে পঞ্চায়েত কর্তৃপক্ষ। সাঁকোয়াঝোরা ১ গ্রাম পঞ্চায়েত প্রধান বিনোদ ওঁরাও বলেন, ‘ চারিদিকের পরিস্থিতির কথা মাথায় রেখে করোনা সংক্রমণ রুখতে আগামী ৭ দিন লকডাউনের সিধান্ত নেওয়া হয়েছে। লকডাউন উপেক্ষা করলে এবং মাস্ক ব্যবহার না করলে কড়া পদক্ষেপ নেবে পুলিশ। পার্শ্ববর্তী নাথুয়াতেও ব্যবসায়ী সমতির তরফে গত বৃহস্পতিবার থেকে আগামী বুধবার পর্যন্ত দোকানপাঠ বন্ধ রাখা হয়েছে। এলাকার এক সিভিক ভলেন্টিয়ার করোনা আক্রান্ত হওয়ার পর এই সিধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।