টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্সে অনলাইনে বুকিং শুরু

359

রহিদুল ইসলাম, চালসা: টানা প্রায় দু’মাস লকডাউনের পর অবশেষ পর্যটকদের জন্য খুলে গেল ডুয়ার্সের পর্যটন দপ্তরের টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্স। সোমবার থেকে এই কমপ্লেক্সে পর্যটকদের জন্য অনলাইন বুকিং চালু হয়। এছাড়া দক্ষিণবঙ্গের ডায়মন্ড হারবার, বিষ্ণুপুর, মাইথন, রাঙাবিতান পর্যটন আবাসে অনেক পর্যটকদের জন্য অনলাইন বুকিং আজ থেকে শুরু হয়েছে।

সম্প্রতি শিলিগুড়িতে এক সাংবাদিক বৈঠকে ওই সকল পর্যটক আবাস খোলার কথা ঘোষণা করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব।তবে ওই সমস্ত পর্যটক আবাসে যাবতীয় সরকারি স্বাস্থ্যবিধির মেনেই থাকতে হবে পর্যটকদের। সোমবার টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্সে গিয়ে দেখা যায় সরকারি যাবতীয় স্বাস্থ্যবিধির ব্যবস্থা। এখানে যাবতীয় স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। কমপ্লেক্সের গেটে ঢোকার সময় পর্যটকদের হাত ধুয়ে ভিতরে ঢুকতে হবে। গাড়ি ভিতরে ঢুকলেও ব্যাগ নামানো যাবে না। ব্যাগ সানিটাইজ করেই তা রুমে ঢোকানো হবে। রিসেপশনে শুধুমাত্র একজন ঢুকতে পারবেন। সেখানে সামাজিক দুরুত্ব বজায় রাখতে হবে।

- Advertisement -

হাত সানিটাইজ করে সই করতে হবে। রাখা হয়েছে পৃথক কলমও।সইয়ের পর বের হওয়ার পর সেই এলাকা সানিটাইজ করা হবে।এছাড়াও প্রতিটি রুমে রাখা হয়েছে সানিটাইজার। সামাজিক দুরুত্ব ও সাস্থ্যবিধি মেনেই পর্যটকরা ভিতরে ঘোরাফেরা করতে পারবে।মাস্ক আবশ্যক করা হয়েছে। পর্যটক চলে যাওয়ার পর সেই রুম আবার সানিটাইজ করা হবে। সোমবার থেকে এখানে থাকার জন্য পর্যটকরা অনলাইনে বুকিং করতে পারবেন।