করোনা সংক্রমণ রুখতে দু’দিন ব্যবসা বন্ধের নির্দেশ দিনহাটায়

341

দিনহাটা: করোনার তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে বেশ কিছু ক্ষেত্রে বিধিনিষেধ জারি করল দিনহাটা প্রশাসন। পাশাপাশি গত কয়েকদিনে দিনহাটা মহকুমায় নতুন করে সংক্রমণ বেড়েছে। এক্ষেত্রে সংক্রমণ আটকাতে সপ্তাহে দু’দিন করে ব্যবসা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। মঙ্গল ও শনিবার দু’দিন করে সবরকম ব্যবসা বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। তবে ওষুধ ব্যবসায়ী ও দুধ বিক্রেতাদের এই নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে।

মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি নতুন করে সংক্রমণ বাড়ায় মহকুমায় ব্যবসায়ী সমিতির কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠক করে প্রশাসন। আর সেই আলোচনায় সপ্তাহে দু’দিন করে ব্যবসা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তে সম্মতি জানিয়েছে দিনাহাটা মহকুমার দুটি ব্যবসায়ী সমিতি। প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই বিধিনিষেধ খুব অল্প সময়ের জন্য করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সকলের সঙ্গে কথা বলে আবার স্বাভাবিকভাবেই ব্যবসা চালু করা হবে।

- Advertisement -

মহকুমা শাসক হিমাদ্রি সরকার জানান, তৃতীয় ঢেউয়ের আগে যাতে সংক্রমণের গতি নিয়ন্ত্রণে রাখা যায়, সেজন্য ব্যবসায়ীদের সঙ্গে একটি আলোচনা করা হয়। সেখানে দুই সংগঠনের কর্মকর্তাদের কাছে সপ্তাহে দু’দিন করে দোকান বন্ধ রাখার আবদেন করা হয়। সংগঠনের কর্মকর্তারা এই প্রস্তাব মেনে নেন।