উত্তরবঙ্গে তৃণমূলে ব্যাপক সাংগঠনিক রদবদল

430

শিলিগুড়ি: উত্তরবঙ্গ জুড়ে ব্যাপক সাংগঠনিক রদবদল করা হল তৃণমূলে। একমাত্র উত্তর দিনাজপুর ছাড়া সব জেলাতেই সভাপতি পদে বদল আনা হয়েছে। বদল এসেছে চেয়ারম্যান পদেও। সোমবার দলের তরফে এই ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, দার্জিলিং জেলায় সভাপতি হয়েছেন প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের মেয়ে পাপিয়া ঘোষ। চেয়ারম্যান হয়েছেন অলোক চক্রবর্তী। কোচবিহার জেলায় সভাপতি হয়েছেন গিরিন্দ্রনাথ বর্মন, চেয়ারম্যান করা হয়েছে উদয়ন গুহকে। জলপাইগুড়ি জেলায় সভাপতি হয়েছেন মহুয়া গোপ, চেয়ারম্যান পদে আগে থেকেই আছেন খগেশ্বর রায়।

আলিপুরদুয়ার জেলায় নতুন মুখ হিসেবে তুলে আনা হয়েছে প্রকাশ চিকবড়াইককে। চেয়ারম্যান করা হয়েছে প্রাক্তন জেলা সভাপতি মৃদুল গোস্বামীকে।উত্তর দিনাজপুর জেলাতেই একমাত্র কানহাইয়ালাল আগরওয়ালকে জেলা সভাপতি পদে পুনর্বহাল করা হয়েছে। ওই জেলায় চেয়ারম্যান হয়েছেন সত্যজিৎ বর্মন। দক্ষিণ দিনাজপুর জেলায় সভাপতি পদেও বদল এসেছে। নতুন ঘোষণা অনুযায়ী সভাপতি হয়েছেন উজ্জ্বল বসাক। চেয়ারম্যান হয়েছেন নিখিল সিংহ রায়। মালদা জেলা সভাপতি হয়েছেন আবদুর রহিম বক্সি, চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন সমর মুখোপাধ্যায়।

- Advertisement -

বিধানসভা নির্বাচনের পর থেকেই তৃণমূলে জল্পনা তৈরি হয়েছিল, ‘এক নেতা এক পদ’ নীতি কার্যকর করা হতে পারে। সেই সঙ্গে বিধানসভা ভোটে জয়ের পরই তৃণমূলে বড়সড় সাংগঠনিক রদবদলের কথাও চর্চায় ছিল। অবশেষে সোমবার তা হল। ‘এক নেতা এক পদ’ নীতিতেই হাঁটল তৃণমূল।