করোনার জেরে পিছিয়ে গেল অস্কার অনুষ্ঠান

281
Oscar

নয়াদিল্লি: করোনা সংক্রমণের কারণে পিছিয়ে দেওয়া হল ২০২১ সালের অস্কার অনুষ্ঠানের সূচি। ৯৩ তম অস্কার অনুষ্ঠান ফেব্রুয়ারির বদলে হবে এপ্রিলের ২৫ তারিখ। দ্য অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস এবং এবিসি টেলিভিশন নেটওয়ার্ক সোমবার একথা ঘোষণা করে। আগামী বছর ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখ পর্যন্ত মনোনয়নের জন্য ছবি পাঠানো যাবে। এমনটাই জানিয়েছেন অ্যাকাডেমি বোর্ডের সদস্যরা।

দ্য অ্যাকাডেমির প্রেসিডেন্ট ডেভিড রুবিন এবং সিইও ডন হাজসন তাঁদের যৌথ বিবৃতিতে জানিয়েছেন, বিশ্বের করোনা পরিস্থিতিতে ছবি তৈরি এবং মুক্তি ভাবনার অতীত। ছবি নির্মাতারা যাতে তাঁদের কাজ শেষ করে ছবি মুক্তির সময় পান, সে কারণেই পিছিয়ে দেওয়া হল এই অনুষ্ঠানের তারিখ। মনোনয়নের জন্য ছবি পাঠানোর সময়সীমাও বাড়ানো হয়েছে। আগামী বছর ১৫ মার্চ মনোনীত ছবির তালিকা ঘোষণা করা হবে।

- Advertisement -

অস্কার অনুষ্ঠান বাতিলের ঘটনা এর আগেও হয়েছে। ১৯৩৮ সালে লস এঞ্জেলেসে ভয়াবহ বন্যার কারণে পিছিয়ে দেওয়া হয়েছিল এই অনুষ্ঠান। এর পর ১৯৬৮ সালে ড.‌ মার্টিন লুথার কিং জুনিয়রের হত্যার কারণে পিছিয়ে যায় অস্কার অনুষ্ঠান। ১৯৮১ সালে ওয়াশিংটন ডিসিতে প্রেসিডেন্ট রোনাল্ড রেগানের খুনের ঘটনার পর শুরু হওয়ার মাত্র চার ঘণ্টা আগে অনুষ্ঠান বাতিল করা হয়। এবছর করোনা ভাইরাসের কারণে পিছিয়ে গেল।