রাষ্ট্রায়ত্ত ব্যাংকের একই শাখার ৩৮ জন কর্মী করোনা আক্রান্ত

প্রতীকী ছবি

অনলাইন ডেস্ক: রাষ্ট্রায়ত্ত ব্যাংকের একই শাখার ৩৮ জন কর্মী করোনায় আক্রান্ত হলেন।

তামিলনাড়ুর তিরুচিরাপল্লীর একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের প্রধান শাখার ঘটনা। ব্যাংকের আধিকারিক ও স্থানীয় প্রশাসনের তরফে বিষয়টি জানা গিয়েছে। যে গ্রাহকরা ব্যাংকে এসেছিলেন ব্যাংকের কর্মকর্তারা তাঁদের স্বেচ্ছায় করোনাভাইরাস পরীক্ষা করানোর পরামর্শ দিয়েছেন। সর্বপ্রথম ব্রাঞ্চের এক উচ্চপদস্থ আধিকারিকদের দেহে করোনার সংক্রমণ মেলে। তাঁর শরীরে আরও কিছু জটিলতা ছিল। 

- Advertisement -

সম্প্রতি ব্যাংকে একটি গণ চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়। শিবিরে ব্যাংকে সমস্ত কর্মী-আধিকারিকের লালা সংগ্রহ করা হয়। এরপরই তাঁদের মধ্যে ৩৮ জনের লালার নমুনা পজিটিভ আসে। ব্যাংকের উচ্চপদস্থ আধিকারিকরা জানিয়েছেন, ইতিমধ্যেই ব্য়াংকটি জীবাণুমুক্ত করা হয়েছে। আগামীকাল থেকে ব্যাংকে আবারও কাজ শুরু হতে পারে। পুরসভার স্বাস্থ্যকর্মীরা ব্যাংকে আসা গ্রাহকদের সঙ্গে যোগাযোগ রাখছেন।  

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, তামিলনাড়ুতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬ হাজার ৭৩৭। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৫১ হাজার ৫৫ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৪০৯ জনের। অর্থাৎ, সেখানে এখন করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২ হাজার ২৭৩। এদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ছুঁই ছুঁই। করোনায় মৃত্যু হয়েছে ৩২ হাজার মানুষের। সুস্থ হয়েছেন ৮ লক্ষ ৮৫ হাজার ৫৭৭ জন।