স্থগিত অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভা, থমকে মমতার ভাষণ

815

কলকাতা: শেষ মুহূর্তে স্থগিত অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভা। দেশের প্রথম মহিলা মুখ্যমন্ত্রী হিসেবে অক্সফোর্ডের বিশ্ববিদ্যালয়ের এই সভায় ভাষণ রাখার কথা ছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। যদিও শেষ মুহূর্তে কী কারণে সেই অনুষ্ঠান স্থগিত করা হয়েছে, তা স্পষ্টভাবে জানানো হয়নি।

বুধবার দুপুরে পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র দপ্তরের তরফে টুইট করে বলা হয়েছে, ‘আজ বিকেলে অক্সফোর্ড ইউনিয়ন ডিবেটিং সোসাইটিতে অর্থাৎ অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভায় ভাষণ দেওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু আচমকাই আয়োজকরা সেই অনুষ্ঠান স্থগিত রাখার এবং নতুন সময় সেই অনুষ্ঠান করার আবেদন জানান।’ স্বরাষ্ট্র দপ্তরের তরফে বলা হয়েছে, ‘কিছুক্ষণ আগে কিছু অপ্রত্যাশিত সমস্যার কারণ দেখিয়ে আয়োজকদের তরফে ফোনে সেই অনুরোধ করা হয়েছে। অক্সফোর্ড ইউনিয়নে যে অনুষ্ঠান ছিল, আজ তা বাতিল হয়ে গিয়েছে।’

- Advertisement -

এদিন বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মুখোমুখি হওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই কনফারেন্সে মুখ্যমন্ত্রী কন্যাশ্রী, রূপশ্রী, কৃষকবন্ধু, দুয়ারে সরকার প্রকল্পের পাশাপাশি বাংলার সামগ্রীক উন্নয়নের ছবি তুলে ধরতেন বলে নবান্ন সূত্রে খবর।