তৃণমূলের দখলে পাকুয়াহাট গ্রাম পঞ্চায়েত

139

বামনগোলা: তৃণমূলের দখলে পাকুয়াহাট গ্রাম পঞ্চায়েত। এই নিয়ে বামনগোলা ব্লকে মোট তিনটি গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হল গেরুয়া শিবিরের। শুক্রবার পাকুয়াহাট গ্রাম পঞ্চায়েতের নতুন প্রধান নির্বাচিত হয়েছেন সুশীল মণ্ডল এবং উপপ্রধান নির্বাচিত হয়েছেন মাইনো মুর্মু। এদিন প্রধান ও উপপ্রধান নির্বাচনকে কেন্দ্র করে বামনগোলা থানার আইসি জয়দীপ চক্রবর্তীর নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী মোতায়েন ছিল এলাকায়। বামনগোলা থানার আইসি জয়দীপ চক্রবর্তী জানান, শান্তিপূর্ণভাবেই এদিন প্রধান ও উপপ্রধান নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, পাকুয়াহাট গ্রাম পঞ্চায়েতে মোট আসন সংখ্যা ২৪টি। বিগত পঞ্চায়েত নির্বাচনের ফলাফলের নিরিখে বিজেপি ১৪টি, তৃণমূল ৯টি এবং সিপিএম একটি আসন পেয়েছিল। সংখ্যা গরিষ্ঠতার নিরিখে বিজেপি পাকুয়াহাট গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করেছিল। প্রধান নির্বাচিত হয়েছিলেন বিজেপির সীমা ঘোষ মজুমদার এবং উপপ্রধান নির্বাচিত হয়েছিলেন, মিলি মুর্মু।

- Advertisement -

বামনগোলা ব্লক তৃণমূল সভাপতি অশোক সরকার জানান, সম্প্রতি পাকুয়াহাট গ্রাম পঞ্চায়েতের বিজেপির ৫জন এবং সিপিএমের একজন সদস্য তৃণমূলে যোগ দেন। তৃণমূলের ৯জন এবং দলে যোগদানকারী ৬জন সদস্য মিলে এই গ্রাম পঞ্চায়েতে মোট সদস্য সংখ্যা হয় ১৫জন। তৃণমূল সংখ্যা গরিষ্ঠতা অর্জনের পর দলের সদস্যরা সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন। প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিতিতে নির্দিষ্ট দিনে অনাস্থা প্রস্তাব পাশ হয়ে যায়। এদিন প্রশাসনিক কর্তাদের উপস্থিতিতে নিয়ম মেনে নতুন প্রধান ও উপপ্রধান নির্বাচিত হল। তিনি জানান, শীঘ্রই এই গ্রাম পঞ্চায়েত এলাকার উন্নয়ন করা হবে।