কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিভ্রাট, সমস্যায় পড়ুয়ারা

1849

কোচবিহার: পরীক্ষা শুরুর আগেই কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিভ্রাট দেখা দিল।ফলত, সমস্যায় পড়তে হয় পরীক্ষার্থীদের। সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কলেজগুলির তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হয় বৃহস্পতিবার থেকে। এদিকে নির্ধারিত সময়ে পরীক্ষার ওযেবসাইট না খোলায় সমস্যায় পড়তে হয় পড়ুয়াদের। প্রথমদিনই ওয়েবসাইটে বিভ্রাটে বড়সড় প্রশ্নচিহ্নের মুখে গোটা পরীক্ষাব্যবস্থা।

এদিন সকাল পৌনে নয়টায় প্রশ্নপত্র ওয়েবসাইটে দিয়ে দেওয়ার কথা ছিল। কিন্তু পড়ুয়ারা অনেক আগে থেকেই ওয়েবসাইট খোলার চেষ্টা করলেও সাইট খোলেনি। ঘড়িতে সাড়ে নয়টা পেরিয়ে গেলেও ওয়েবসাইট খোলেনি। এর জেরে বিশ্ববিদ্যালয়ের অধীন পড়ুয়ারা ব্যাপক সমস্যায় পড়েন।

- Advertisement -

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডঃ আব্দুল কাদের সাফেলি বলেন, সার্ভার ডাউন থাকার জন্য এধরনের ঘটনা হয়েছে। তবে, আমরা আগে থেকেই বিকল্প উপায় বেছে রেখেছিলাম। কলেজগুলিকে তাদের ওয়েবসাইট এবং বিভিন্ন গ্রুপেও প্রশ্ন দিয়ে দেওয়ার কথা বলা হয়েছে। পরীক্ষা সুষ্ঠভাবেই হচ্ছে। আমরা পড়ুয়াদের কিছুটা অতিরিক্ত সময়ও দিয়েছি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষর চূড়ান্ত গাফিলতির কারণেই এধনের সমস্যা হয়েছে বলে অভিযোগ জানিয়েছেন পড়ুয়াদের অনেকে। বিভিন্ন হেল্পলাইন নাম্বার থাকলেও সেখান থেকে ফোন তোলা হয়নি বলেও অভিযোগ জানিয়েছেন পড়ুয়াদের অনেকেই। এই বিষয় নিয়ে পরীক্ষার্থী এবং অভিভাবকদের অনেকে উপাচার্য, শিক্ষামন্ত্রী এবং এমনকি মুখ্যমন্ত্রীর কাছেও অভিযোগ জানাবেন বলে সূত্রের খবর।