শিক্ষক নিয়োগের দাবিতে স্কুলে বিক্ষোভে শামিল অভিভাবকরা

284

সোনাপুর: স্কুলে শিক্ষক নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখান অভিভাবকরা। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ার-১ ব্লকের পূর্ব চকোয়াখেতি প্রাথমিক বিদ্যালয়ে। এই স্কুলে ৬০ জন শিক্ষার্থী রয়েছেন। একজন স্থায়ী শিক্ষক এবং দু’জন অস্থায়ী শিক্ষক রয়েছে স্কুলে।

অভিভাবকদের বক্তব্য, প্রাথমিকে শিক্ষক নিয়োগ করেছে রাজ্য সরকার। জেলাতেও প্রায় ২০০ জন শিক্ষক নিয়োগ হয়েছে। তাহলে কেন চা বাগান অধ্যুষিত এই স্কুলে আরও স্থায়ী শিক্ষক নিয়োগ করা হচ্ছে না। অভিভাবকদের মধ্যে রিনা ওরাওঁ, সুরেন চিক বড়াইকরা জানান, আশপাশের অন্যান্য স্কুলে শিক্ষক রয়েছে বেশি। এই স্কুলে তিনজন স্থায়ী শিক্ষক ছিল। একজন অবসর নিয়েছেন, একজন বদলি হয়েছেন। নতুন আর কোনও শিক্ষক নিয়োগ করা হয় নি। শিক্ষক আসলে শিক্ষার্থীদের পড়াশুনায় ভবিষ্যতে সুবিধা হবে। দ্রুত শিক্ষক নিয়োগ না হলে বড় আন্দোলন হবে।

- Advertisement -

স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য সানি রাম ওরাওঁ বলেন, ‘এই স্কুলে একবার মুখ্যমন্ত্রী পরিদর্শন করে গিয়েছেন। তবুও নানা সমস্যায় জর্জরিত।’ স্কুলের ভারপ্রাপ্ত টিচার ইনচার্জ রম্পা গোস্বামী বলেন, ‘ওনারা একটা দাবি জানিয়েছে। সেটা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। স্কুলের বিভিন্ন কাজ, শিক্ষকেরও প্রয়োজন আছে।’ অবর বিদ্যালয় পরিদর্শক(পশ্চিম) এহসান মহম্মদ হাবিব বলেন, ‘ওই স্কুলের নাম কাউন্সিলিংয়ে দেওয়া ছিল। বিষয়টি আবার শিক্ষা সংসদে জানানো হবে।’