সেনার অনুমতি না মেলায় ধ্বংসস্তূপের হাল এই পার্কের

80

কিশনগঞ্জ: কারগিল যুদ্ধের বিজয় দিবসের স্মৃতিতে প্রায় ২০ বছর আগে রুইধাসা ময়দানের পাশে কিশনগঞ্জ পুরসভার তরফে কারগিল পার্ক নির্মাণ করা হয়। কিন্তু ভারতীয় সেনাবাহিনীর থেকে ‘নো অবজেকশন’ বা এনওসি আজ পর্যন্ত পুরসভা পায়নি। ফলে এই পার্ক বর্তমানে ধ্বংসস্তূপে পরিণত হতে চলেছে। কারণ সার্টিফিকেট না পাওয়ায়, পুরসভা এই পার্কটির সৌন্দর্যায়ন করতে পারছে না বলে জানা গিয়েছে।

এই পার্কটি সেনাবাহিনীর জমিতে বিনা অনুমতিতে নির্মাণ করা হয়। পার্কের পাশেই রুইধাসা ময়দান সেনাবাহিনীর অধীনে। একসময়ে এই পার্কে নানা রঙের দেশি বিদেশি ফুল ও নানা প্রজাতির গাছ লাগানো হয়েছিল। সারাদিন মানুষের ভীড় উপচে পড়ত। তবে, এখন সবই অতীত। কয়েক বছর আগে প্রশাসন পার্কটির সংস্কারে উদ্যোগী হলেও সেনা বাহিনীর তরফে সেই কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয় বলে জানা গিয়েছে।

- Advertisement -

অন্যদিকে, দীর্ঘদিন ধরে কারগিল পার্ক বন্ধ থাকায় এলাকাটি ঝোপ জঙ্গলে ভরে গেছে। আবার পার্কটি অসামাজিক কাজকর্মের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে বলে অভিযোগ। যদিও কিশনগঞ্জের মহকুমা পুলিশ আধিকারিক আনোয়ার জাবেদ আনসারি জানান, পুলিশ সবসময়ই এই পার্কের উপর বিশেষ ভাবে নজর রাখছেন। আর বেশ কয়েকজন স্মাকের কারবারী ও দুষ্কৃতীদের পুলিশ কারগিল পার্ক ও সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করেছে।