কর্মীদের মনোবল ফেরাতে ফলিমারিতে সভা তৃণমূলের

327

তুফানগঞ্জ: শনিবার গভীর রাতে ফলিমারিতে তৃণমূল ও বিজেপির রাজনৈতিক সংঘর্ষের পর মঙ্গলবার এলাকায় গিয়ে দলীয় কর্মীদের মনোবল চাঙ্গা করলেন তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি পার্থপ্রতিম রায়। মঙ্গলবার বিকালে পার্থবাবু প্রথমে তিনি বক্সিরহাট থানার অন্তর্গত রামপুর-২ অঞ্চল তৃণমূলের কার্যালয়ের সামনে দলীয় কর্মীদের মনোবল ফেরাতে একটি কর্মীসভা করেন। তিনি বলেন, বিজেপি শুধু মুখে বলে উন্নয়ন, কাজের বেলায় কিছুই করে না। আমাদের দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কন্যাশ্রী, রূপশ্রী, সহ একাধিক উন্নয়নমূলক কাজ করেছেন। সম্প্রতি পুরোহিতদের জন্য ভাতা দেওয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার।

এরপর তিনি ফলিমারির উদ্দেশ্যে রওনা দেন। ফলিমারিতে পৌঁছে তিনি অঞ্চল কার্যালয়ের সামনে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেন, বিজেপির কর্মীদের অত্যাচারে কেউ ভীত হবেন না। আমরা আপনাদের সঙ্গে রয়েছি। সেখানে রাজ্য সরকারের কিছু উন্নয়নমূলক কাজের কথা তুলে ধরে তিনি পশ্চিম ফলিমারির উপদ্রুত এলাকায় যান। পশ্চিম ফলিমারি পৌঁছে তিনি প্রথমে তৃণমূলের ফলিমারির অঞ্চল সভাপতি গোকুল সাহার বাড়িতে যান। সেখানে গোকুলবাবুর স্ত্রী দীপালি সাহার কাছে তার স্বামীর খোঁজখবর নেন। শনিবার গভীর রাতে কীভাবে আক্রমণ হয়েছিল, তার বিস্তারিত বিবরণ শোনেন।

- Advertisement -

গোকুলবাবুর মেয়ে পূজা সাহার পড়াশোনা করতে কোনোরকম অসুবিধা হচ্ছে কিনা তাও শোনেন। এরপর তিনি সুশান্ত দাস, অনিতা দাস, প্রশান্ত সাহা সহ আরও কয়েকটি বাড়িতে গিয়ে বাড়ির লোকজনের সঙ্গে কথা বলেন ও বাড়িতে পড়ে থাকা ভাঙা জিনিসপত্র দেখেন। মালতি সাহা নামে এক গৃহবধূ পার্থবাবুকে কাছে পেয়ে বলেন, তাঁর ঘরের টিনের বেড়া রামদা দিয়ে কোপানো হয়েছে। ঘরে থাকা টিভি নষ্ট করা হয়েছে। মোটরবাইক ভাঙচুর করা হয়েছে। ঘরে থাকা বিয়ের দেড় ভরি সোনার গহনা ও নগদ তিরিশ হাজার টাকা নিয়ে গিয়েছে। আমাদের দুটো তাঁত ভেঙে দেওয়া হয়েছে। এরপর পার্থবাবু ফলিমারি অঞ্চল তৃণমূল কার্যালয়ের সামনে ভাষণ দেন। দলীয় কর্মীদের ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দেন।

পার্থবাবু এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, বিজেপি ফলিমারির মতো শান্ত এলাকাকে অশান্ত করতে চাইছে। বিজেপির হার্মাদেরা শনিবার গভীর রাতে আমাদের দলীয় কর্মীদের বাড়ির লোকজনের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। বিজেপির দুষ্কৃতীরা আমাদের দলের দুই কর্মীকে মারাত্মকভাবে জখম করেছে। আমরা এর জবাব ২০২১-এ নেব। পার্থবাবুর পশ্চিম ফলিমারি গ্রাম পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন তৃণমূলের তুফানগঞ্জ-২ ব্লকের কনভেনার ধনেশ্বর বর্মন, তুফানগঞ্জ শহর ব্লক কমিটির কনভেনার তথা তৃণমূলের জেলা মুখপাত্র শিবপদ পাল।