করোনা রুখতে অসমে আংশিক লকডাউন

172

গুয়াহাটি: অসমের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েই আংশিক লকডাউনের পথে হাঁটলেন হিমন্ত বিশ্বশর্মা। করোনা রুখতেই এই পদক্ষেপ।

অসমের বিভিন্ন শহর এবং লাগোয়া এলাকায় বাড়ছে করোনা সংক্রামিতের সংখ্যা। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে বৃহস্পতিবার থেকে শহর ও লাগোয়া এলাকায় আংশিক লকডাউন জারি হতে চলেছে অসমে।

- Advertisement -

বুধবার অসমের মুখ্যসচিব জিষ্ণু বড়ুয়া জানান, করোনা মোকাবিলায় বেশকিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। কয়েকদিনের মধ্যেই যার সুফল মিলবে।

আগামী ১৫ দিন অসমের শহর ও লাগোয়া এলাকায় সমস্ত সাপ্তাহিক হাট-বাজার, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, ধর্মীয় প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ৩০ শতাংশ যাত্রী নিয়ে গণপরিবহন চলবে। তবে জরুরি পরিষেবার ক্ষেত্রে ছাড় মিলবে। দুপুর ২টো থেকে ভোর ৫টা পর্যন্ত বিনা প্রয়োজনে বাইরে বেরোনো নিষিদ্ধ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গ সরকারও করোনা রুখতে আংশিক লকডাউনের পথে হেঁটেছে।

অসমে করোনা সংক্রামিতের সংখ্যা বাড়ছে। ২৪ ঘণ্টায় সেখানে ৬ হাজার ২৫৮ জনের সংক্রমণ ধরা পড়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৪০৯ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৫ জনের। এখনও পর্যন্ত অসমে ৩ লক্ষ ৪ হাজার ৪২৯ জন সংক্রামিত হয়েছেন। করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৬১ হাজার ৯৮০ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৮৩৮ জনের।