লাগাতার বৃষ্টিতে জলমগ্ন উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা

203

উত্তরবঙ্গ ব্যুরো: সোমবার রাতের প্রবল বর্ষণে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। জলঢাকা, ডুডুয়া, মুজনাই ও কুমলাই নদীতে জলের স্তর বেড়ে গিয়েছে। মাথাভাঙ্গা-২ ব্লকের ফুলবাড়ি ও বড় শৌলমারি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় বন্যার জল ঢুকেছে। বিভিন্ন এলাকায় বাঁশের সাঁকো ভেঙে গিয়েছে বলে জানান গ্রাম পঞ্চায়েতের প্রধান মহাদেব বিশ্বাস। মহাদেববাবু বলেন ইতিমধ্যেই গ্রাম পঞ্চায়েতের বেশ কিছু নিচু এলাকায় বন্যার জল ঢুকেছে। প্লাবিত হয়েছে কালাপানি এলাকা। এ বিষয়ে গ্রাম পঞ্চায়েতের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। ফুলবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান ধনঞ্জয় অধিকারী জানান, গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় বন্যার জল ঢুকেছে। রাঙ্গাপানি বালাসি এলাকায় রাস্তার উপর দিয়ে কুমলাই নদীর জল বইছে। বেশ কিছু বাড়িতে জল ঢুকেছে বলে খবর এসেছে।

রবিবারের পর সোমবার, দু’দিনের লাগাতার বৃষ্টিতে জল বেড়েছে ধূপগুড়ি শহর দিয়ে যাওয়া তিন নদী বামনি, কুমালাই এবং গিলান্ডিতে। শহরের ৩ নম্বর ওয়ার্ড জলমগ্ন। ক্ষুব্ধ বাসিন্দারা এ নিয়ে এশিয়ান হাইওয়ে অবরোধ করেন শহরের বামনি ব্রীজ মোড় এলাকায়। স্থানীয়দের অভিযোগ, কাউন্সিলর সহ পুরসভার কেউই বিষয়টি দেখছেন না। পরিস্কার করা হয়না ড্রেন। ফলে জল মগ্ন হয়ে পড়েছে এলাকা। এছাড়াও শহরের ৯, ১০, ১১, ১২, ১২, ১৪, ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডের বেশ কিছু এলাকা থেকে জল জমার খবর মিলেছে।

- Advertisement -

আলিপুরদুয়ার জেলার বীরপাড়া জলমগ্ন হয়ে পড়েছে। মাদারিহাটের টোটোপাড়া রাজ্য সড়কের সেতুবিহীন বাঙড়ি নদীতে জল বেড়ে গিয়েছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এদিন সকালে লরিচালকেরা লরি নিয়ে ফিরে যায়। অফিস কর্মী এবং সাধারণ মানুষেরা রাস্তা পার না হতে পেরে ফিরে বাড়ি ফিরে যান।