২ ডিসেম্বর থেকে আসানসোল ডিভিশনে চালু হচ্ছে প্যাসেঞ্জার ট্রেন

341
File Photo

আসানসোল: আগামী ২ ডিসেম্বর থেকে পূর্ব রেলের আসানসোল ডিভিশনে চালু হচ্ছে নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন। পূর্ব রেলের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে।

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, ২ ডিসেম্বর থেকে আসানসোল ডিভিশনের বিভিন্ন সেকশনে মোট ৩৩টি নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন চলাচল শুরু হচ্ছে। যার মধ্যে ৮টি চলবে আসানসোল-বর্ধমান ও বর্ধমান-আসানসোল সেকশনে। ৫টি চলবে যোশিডি-বৈদ্যনাথধাম সেকশনে। ৪টি করে চলবে আসানসোল ডিভিশনের অন্ডাল-সাঁইথিয়া, আসানসোল-ধানবাদ ও আসানসোল-যোশিডি-ঝাঁঝা ও ভাগলপুর-বাঁকা-হংসডিহা-দুমকা সেকশনে। এছাড়াও ২টি করে ট্রেন চলবে আসানসোল-ঝাঁঝা ও রামপুরহাট-দুমকা সেকশনে।

- Advertisement -

রেলের তরফে বলা হয়েছে, ট্রেনে ভ্রমণ করার সময় মাস্ক বা ফেস কভার পড়া বাধ্যতামূলক। সোশ্যাল ডিসটেন্স সহ অন্যান্য স্বাস্থ্যবিধি সবাইকে মেনে চলতে হবে। পাশাপাশি প্রয়োজন ছাড়া ট্রেনে যাতায়াত এড়িয়ে চলা ভালো বলেও অনুরোধ করা হয়েছে রেলের তরফে।

প্রসঙ্গত, ১ ডিসেম্বর থেকে হাওড়া-ধানবাদের মধ্যে কোলফিল্ড এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু করা হবে বলে রেলের তরফে আগেই জানানো হয়েছে। আস্তে আস্তে অন্য ট্রেন পরিষেবা চালু করা হতে পারে বলে রেল সূত্রে জানা গিয়েছে।