২ ডিসেম্বর থেকে পশ্চিমবঙ্গে চালু হচ্ছে প্যাসেঞ্জার ট্রেন

1002
File Photo

অনলাইন ডেস্ক: ২ ডিসেম্বর থেকে পশ্চিমবঙ্গে চালু হচ্ছে প্যাসেঞ্জার ট্রেন। রাজ্যবাসীর দাবি মেনে লোকালের পর এবার রাজ্যে প্যাসেঞ্জার ট্রেন চালানোয় ছাড়পত্র দিল রেল। রেলমন্ত্রী পীযূষ গোয়েল টুইটে জানিয়েছেন, ২ ডিসেম্বর থেকে পশ্চিমবঙ্গ থেকে ৫৪টি প্যাসেঞ্জার ট্রেন চলবে।

প্রায় সাড়ে ৭ মাস পর গত ১১ নভেম্বর কলকাতা ও শহরতলিতে চালু হয় লোকাল ট্রেন। করোনা সুরক্ষাবিধির কথা মাথায় রেখে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয় প্রতিটি স্টেশনে। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ট্রেনের কামরার ভিতর একটি আসন ছেড়ে বসার জন্য যাত্রীদের বলা হয়। ট্রেন সফর করত গেলে মাস্ক পরাও বাধ্যতামূলক করা হয়। তবে লোকাল চালু হলেও বন্ধ ছিল প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। ফলে কলকাতা থেকে রেলপথে বিচ্ছিন্ন হয়ে ছিলেন বহু মানুষ।

- Advertisement -

রাজ্যের বেশকিছু জনপ্রতিনিধি মানুষের স্বার্থে প্যাসেঞ্জার ট্রেন চালানোর দাবি জানান। প্যাসেঞ্জার ট্রেন চালানোর দাবিতে কিছু জায়গায় বিক্ষোভ দেখান স্থানীয় মানুষ। যাত্রী স্বার্থে সেই দাবিতে এবার সাড়া দিল রেল। রেলমন্ত্রী জানিয়েছেন, ২ ডিসেম্বর থেকে পশ্চিমবঙ্গে ২৭ জোড়া প্যাসেঞ্জার ট্রেন চলবে। সম্পূর্ণ সুরক্ষাবিধি মেনে ট্রেন চালানো হবে। এতে রাজ্যের মানুষ খুবই উপকৃত হবেন। তবে কোন কোন ট্রেন চলবে রেলের তরফে তা এখনও জানানো হয়নি।