যন্ত্রনায় কাতরাচ্ছে রোগী, দেখা নেই চিকিৎসকের, বিক্ষোভ রায়গঞ্জ মেডিকেলে

102

রায়গঞ্জ: চিকিৎসায় গাফিলতির অভিযোগে সরব হলেন রোগীর পরিজনেরা। অভিযোগ দূর্ঘটনায় জখম ৯০ বছর বয়সী এক বৃদ্ধকে গুরুতর জখম অবস্থায় রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সময় মতোন তাঁর চিকিৎসা শুরু হয়নি। ঘটনায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। এটা কোনো নতুন ঘটনা নয়। অভিযোগ, শল্য বিভাগের চিকিৎসকেরা দিনভর বাইরে চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকেন। জরুরী প্রয়োজনে ডাকা হলেও একাংশ চিকিৎসককে সময় মতন পাওয়া যায় না। এদিনও তার ব্যতিক্রম হয়নি।

রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, জখম এই বৃদ্ধের নাম মকবুল হোসেন(৯০) রায়গঞ্জ থানার শীতগ্রাম গ্রাম পঞ্চায়েতের শুকুটলা গ্রামের বাসিন্দা। স্থানীয় সূত্রে খবর, এদিন সাইকেল করে হাট থেকে বাড়ি ফেরার পথে একটি যাত্রীবাহী ট্রেকারের ধাক্কায় গুরুতর জখম হন তিনি। যাত্রীবাহী ট্রেকারের চাকায় পিষ্ট হয় ওই বৃদ্ধার বাঁ পা। গুরুতর জখম অবস্থায় রায়গঞ্জ মেডিকেল ও কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, তিন ঘণ্টা কয়েক যন্ত্রনায় কাতরালেও চিকিৎসক পৌঁছাননি। অভিযোগ ওঠে, গুরুতর জখম বৃদ্ধকে অপারেশন থিয়েটারের না নিয়ে গিয়ে অর্থোপেডিক বিভাগে ফেলে রাখার। এই নিয়ে রোগীর পরিবার পরিজনেরা হাসপাতালে বিক্ষোভ দেখান। উত্তেজনার সৃষ্টি হয়।

- Advertisement -

‌রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় বলেন, ‘মৌখিক অভিযোগ পেয়েছি লিখিত অভিযোগ পেলে খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।‘