পতিরাম পুলিশ তদন্ত কেন্দ্রের দ্বিতল ভবনের দ্বারোদঘাটন

পতিরাম: প্রায় এক বছর ধরে নির্মাণ কাজ চলার পর মঙ্গলবার পতিরাম পুলিশ তদন্ত কেন্দ্রের দ্বিতল ভবনের দ্বারোদঘাটন হল। এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দ্বারোদঘাটন করেন দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপার দেবর্ষি দত্ত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাসিম, ডিএসপি (সদর) ধীমান মিত্র, বালুরঘাট থানার আইসি গৌতম রায়, পতিরামের রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত প্রবীণ শিক্ষক বিনয়কুমার সাহা, পতিরাম-পার পতিরাম ব্যবসায়ী সমিতির সম্পাদক সাগরকুমার সরকার, বিভাস চ্যাটার্জি সহ আরও অনেকে। সমগ্র অনুষ্ঠানের পরিচালনায় ছিলেন পতিরাম পুলিশ তদন্ত কেন্দ্রের ওসি দেবব্রতকুমার মিশ্র।

- Advertisement -

পুলিশ সুপার বলেন, দোতলার ঘরগুলিতে কম্পিউটার রুম, আইও রুম, রেকর্ড রুম, অফিসার্স রুম তৈরি করা হয়েছে। ফলে পতিরাম পুলিশ তদন্ত কেন্দ্রের পরিষেবা আগের তুলনায় অনেক সম্প্রসারিত হবে এবং সাধারণ মানুষের বিরাট উপকারে লাগবে। পতিরাম পুলিশের প্রায় ১৫০০ দুঃস্থ পরিবারকে ত্রাণ সামগ্রী প্রদান এবং এদিনের রক্তদান শিবির আয়োজনের ভূয়সী প্রশংসা করেন তিনি।

ওসি দেবব্রত মিশ্র বলেন, আমি কর্মজীবনের একেবারে প্রান্তিক পর্বে এসে দাঁড়িয়েছি। ৩০ জুন চাকুরী জীবন থেকে অবসর নেব। তার আগে এই দ্বিতল ভবন সহ অন্যান্য সমস্ত কাজ সকলের সাহায্য সহযোগিতা নিয়ে শেষ পর্যন্ত করে যেতে পারলাম বলে খুব ভালো লাগছে। এর ফলে এলাকার সাধারণ মানুষ যদি উপকৃত হয়, তবেই আমাদের প্রচেষ্টা সার্থক বলে মনে করব।

এদিনের রক্তদান শিবিরে দুজন মহিলা সহ ৫০ জন রক্তদান করেন। এদের মধ্যে পুলিশ আধিকারিক থেকে শুরু করে সিভিক ভলান্টিয়ার, সাধারণ মানুষ সকলেই ছিলেন। অনুষ্ঠানের শেষ পর্বে ২০০টি দুঃস্থ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। সন্ধ্যায় পতিরাম চৌরঙ্গী মোড়ে করোনা বিষয়ক পথনাটিকা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রতিকূল আবহাওয়ার কারণে তা বাতিল করা হয়।