করোনায় আক্রান্ত ফরাসি মিডফিল্ডার পল পোগবা

526

নয়াদিল্লি: এবার করোনায় আক্রান্ত হলেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পোগবা। বৃহস্পতিবার ফ্রান্সের হেড কোচ দিদিয়ের দেশম বিষয়টি নিশ্চিত করেছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের ২৭ বছর বয়সী মিডফিল্ডার আপাতত ১৪ দিন সেলফ-আইসোলেশনে থাকবেন। ফ্রান্সের জাতীয় দলের জন্য নিঃসন্দেহে এটি একটি বড় ধাক্কা।

- Advertisement -

এদিন ফরাসি কোচ জানিয়েছেন, বুধবার পোগবা করোনা পরীক্ষা করিয়েছিলেন, যার ফলাফল পজিটিভ এসেছে। ফলে একদম শেষ মুহূর্তে দলে পরিবর্তন আনতে হয়েছে তাকে। পোগবার স্থলাভিষিক্ত হয়েছেন এদুয়ার্দো রেনেস’র কামাভিঙ্গা। করোনা পজিটিভ হওয়ায় ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে পোগবাকে। ফলে আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক মরশুম প্রস্তুতির প্রথম ভাগে অংশ নিতে পারবেন না।

উল্লেখ্য, পোগবার পাশাপাশি ছিটকে গিয়েছেন টটেনহ্যামের টাঙ্গাই এনদোম্বেলেও। আগে থেকেই চোটের জন্য উসমানে দেম্বেলেও নেই। ফলে কপাল খুলে গেছে তরুণ প্রতিভা ও রিয়াল মাদ্রিদের এই মরশুমের টার্গেট কামাভিঙ্গার। লিঁও মিডফিল্ডার অরেও প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। ডাক পেয়েছেন আরবি লিপজিগের হয়ে চ্যাম্পিয়নস লিগ রাঙানো সেন্ট্রাল ডিফেন্ডার ডায়োট উপামেকানো।

সূত্রের খবর, ১৪ দিনের হোম আইসোলেশনের পর সুস্থ হয়ে উঠতে পারলে, ম্যাচের আগে আরেকবার করোনা পরীক্ষা করা হবে পোগবার। আর সেই পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এলেই তিনি দলের সঙ্গে পুনরায় যোগ দিতে পারবেন।