রাজনীতির ময়দানে অভিনেত্রী পায়েল ঘোষ, আরপিআই’র সহ সভাপতি হলেন

836

মুম্বই: এবার সরাসরি রাজনীতির ময়দানে নামলেন অভিনেত্রী পায়েল ঘোষ। তিনি সোমবার কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথওয়ালের রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া(আরপিআই)-তে যোগ দিলেন। এদিন আনুষ্ঠানিক ভাবে মন্ত্রী রামদাস আথওয়াল রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া(আরপিআই)-র পতাকা পায়েল ঘোষের হাতে তুলে দেন। একই সঙ্গে ঘোষণা করা হয় যে, পায়েল ঘোষ রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া’র মহিলা শাখার সহ সভাপতি পদ গ্রহণ করছেন।

- Advertisement -

দিন কয়েক আগেই অভিনেত্রী পায়েল ঘোষ বলিউড চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে খবরের শিরোনামে এসেছিলেন। সে সময় অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে লড়াইয়ে পায়েল ঘোষের পাশে দাঁড়িয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথওয়ালে। একটা যৌথ সাংবাদিক বৈঠকে আথওয়ালে বলেছিলেন, পায়েল ঘোষ তাঁর ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা সাহসের সঙ্গে প্রাকাশ্যে আনায় আরপিআই তাঁকে কুর্নিশ জানায় এবং পায়েল ঘোষের সমস্ত রকম নিরাপত্তার ব্যবস্থা করবে আরপিআই। এমনকী, রামদাস আথওয়ালে অভিনেত্রী পায়েলের সঙ্গে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়রের বৈঠকেও এসেছিলেন

উল্লেখ্য, গত ১৯ সেপ্টম্বর সন্ধ্যায় অভিনেত্রী পায়েল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিটি করে সাহায্যের আর্জি জানান। একই সঙ্গে ২২ সেপ্টম্বর পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে মুম্বইয়ের ভারসোভা থানায় ধর্ষণের মামলা করেন অভিনেত্রী পায়েল ঘোষ। তিনি অভিযোগে পুলিশকে জানিয়েছিলেন, ২০১৩-য় ভারসোভার ইয়ারি রোডের এক জায়গায় কাশ্যপ তাঁকে ধর্ষণ করেন। সে সময় পায়েলের অভিযোগের সমর্থন করেছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তিনি বলেছেন, কাশ্যপের বিরুদ্ধে ওঠা অভিযোগ মোটেই ভিত্তিহীন নয়, যৌন নিগ্রহ করতে অনুরাগ কাশ্যপ যথেষ্ট পারদর্শী। পায়েলের আইনজীবী নীতীন সাতপুটে বলেছিলেন, অনুরাগের বিরুদ্ধে ধর্ষণ, জোর করে আটকে রাখা, শ্লীলতাহানির মত একাধিক অভিযোগ আনা হয়েছে।

যদিও অনুরাগ কাশ্যপ তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছিলেন। একের পর এক টুইট করে তিনি দাবি করেছেন, তিনি কেন্দ্রের বিজেপি সরকার বিরোধী হওয়ায় তাঁকে চুপ করানোর চেষ্টা চলছে। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে আইনজীবী প্রিয়ঙ্কা খিমানীকে দিয়ে আইনি পদক্ষেপ নেওয়ার কথা ভেবেছেন।

এরপর মুম্বই পুলিশ অনুরাগ কাশ্যপকে ডেকে পাঠায়। হাজিরা দিয়ে অনুরাগ কাশ্যপ জঅনিয়েছিলেন, অভিনেত্রী পায়েল ঘোষ তাঁর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনেছেন, সে সময় তিনি মুম্বইয়ে ছিলেন। সিনেমার কাজে শ্রীলঙ্কায় ছিলেন। অনুরাগ তাঁর বক্তব্যের সমর্থনে আইনজীবীকে দিয়ে নথি পাঠিয়েছিলেন।