ভিন রাজ্যের বাসিন্দারা জম্মু-কাশ্মীরে এলে ধর্ষণ বাড়বে, নেতার অশালীন মন্তব্যে অস্বস্তিতে মেহবুবার দল

684

শ্রীনগর: ফের বিতর্ক জম্মু-কাশ্মীরের পিডিপি নেতার মন্তব্যে। বুধবার পিডিপি নেত্রী মেহবুবা মুফতি ঘনিষ্ঠ নেতা সুরিন্দর চৌধুরী বলেন, ভিন রাজ্যের বাসিন্দারা কাশ্মীরে থাকতে এলে ধর্ষণের মতো অপরাধ বাড়বে।’ ভিন রাজ্যের বাসিন্দারাও কাশ্মীরে জমি কিনতে পারবেন, কেন্দ্রের এই পদক্ষেপের বিরুদ্ধে মন্তব্য করতে গিয়েই এমন এ কথা বলেন, সুরিন্দর চৌধুরি। যা নিয়ে ইতিমধ্যে রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়েছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় সুরিন্দর চৌধুরী জানান, “জম্মুর একটা প্রাচীন সমৃদ্ধ ঐতিহ্য আছে। আমরা দেশের জন্য আত্মত্যাগ করেছি। বহিরাগতরা এখানে এলে ধর্ষণের মতো অপরাধ বেড়ে যাবে। ওঁরা এলে আমাদের জীবিকা ছিনিয়ে নেবে। এটা তো মহারাষ্ট্র, অসমের মানুষরাও বলেন।”

- Advertisement -

এখানেই থামনে নি সুরিন্দর। তিনি আরও বলেন, “জম্মু এখন শান্ত এলাকা। আমাদের মেয়েরা দূর-দূর গ্রাম থেকে এখানে পড়তে আসে। কিন্তু দেখুন বাইরে কী হচ্ছে। ফরিদাবাদে গুলি করে মেরে দেওয়া হল। হাথরাসে ধর্ষণ হচ্ছে। সংবাদমাধ্যমে তো সবই দেখানো হয়। ক্রমশ ধর্ষণের সংখ্যা বাড়ছে।”

যদিও তাঁর মন্তব্যে সমালোচনার ঝড় শুরু হলে সুরিন্দর চৌধুরী বলেন, “বহিরাগতরা এলে ধর্ষণ বাড়বে, এটা আমি বলতে চাই নি। আমার কথার অপব্যাখা করা হচ্ছে।”