আমরা আকাশে একসঙ্গে ফুটবল খেলব, মারাদোনার মৃত্যুর পর টুইট পেলের

425

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনার মৃত্যুতে শোকস্তব্ধ তামাম ফুটবল দুনিয়া। মারাদোনার মৃত্যুতে শোক প্রকাশ করছেন ফুটবল সম্রাট পেলে। তিনি টুইটে লিখেছেন, ‘অত্যন্ত দুঃখের খবর। আমি একজন দুর্দান্ত বন্ধু হারালাম। বিশ্ব এক কিংবদন্তিকে হারাল। অনেক কিছু বলার আছে। তবে আপাতত বলব, ঈশ্বর ওঁর পরিবারের সদস্যদের শক্তি দিন। আমার আশা, একদিন আমরা আকাশে একসঙ্গে ফুটবল খেলব।‘

বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ফুটবলের রাজপুত্র মারাদোনার। বয়স হয়েছিল ৬০ বছর। রক্ত জমাট বাঁধায় নভেম্বরের শুরুতে দিয়েগো মারাদোনার মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। ১১ নভেম্বর তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। এরপর তিনি নিজের বাড়িতেই ছিলেন। এদিন হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হন মারাদোনা। ফুটবলের রাজপুত্রের মৃত্যুতে শোকস্তব্ধ বিশ্বের তামাম ফুটবলপ্রেমী।

- Advertisement -

১৯৮৬ সালে দিয়েগো মারাদোনার নেতৃত্বেই আর্জেন্টিনা ফুটবলে বিশ্ব চ্যাম্পিয়ন হয়। ১৯৮৬ ফুটবল বিশ্বকাপ বিখ্যাত হয়ে রয়েছে তাঁর ‘হ্যান্ড অফ গড’ গোলের জন্য। সেই গোলই ইংল্যান্ডকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছিল। নাপোলি, বার্সেলোনা, বোকা জুনিয়র্সের মতো ক্লাব খেলেছেন মারাদোনা। ছিলেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচও।