পারমিট কার্ড দেখে শুরু হল বাজার

315

প্রসেনজিৎ সাহা, দিনহাটা: পূর্ব ঘোষণা মতোই শুক্রবার থেকে দিনহাটা পুর এলাকার বাজারগুলিতে পারমিট কার্ড দেখে বাজার শুরু হল। এদিন সকলকে পারমিট কার্ড দেখে তবেই বাজারে প্রবেশ করতে হয়েছে।

দিনহাটার বাজারগুলিতে প্রবেশের মুখে পুলিশ ব্যারিকেড বসানো হয়েছিল। এদের একটি ছিল দিনহাটা পাঁচমাথার মোড়ে আর অন্যটি ছিল রংপুর রোডে। এদিন শহরবাসীর বাজারে প্রবেশের সময় সকলকে পারমিট কার্ড দেখাতে হয়েছে। তবেই তারা বাজারের যেতে পারছেন।

- Advertisement -

উল্লেখ্য, গত কয়েকদিন আগেই পুরসভার চেয়ারম্যান উদয়ন গুহ ঘোষণা করেছিলেন বাজারগুলিতে ভিড় ও লকডাউন সফল করতে এখন থেকে বাজারে যাওয়ার জন্য পারমিট কার্ড চালু করা হবে। পারমিট কার্ড দেখালেই এলাকাবাসী বাজারে প্রবেশ করতে পারবে। কয়েকদিন আগে পুরসভার তরফে সেই রঙিন কার্ড ওয়ার্ডের কাউন্সিলারদের হাতে তুলে দেওয়া হয়। যা ইতিমধ্যে শহরের বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে বিলিও করা হয়েছে।

পারমিট কার্ড দেখে শুরু হল বাজার| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

এলাকাবাসীকে মূলত তিনরকম কার্ড দেওয়া হয়েছে। যেমন হলুদ কার্ডে বুধ ও শুক্রবার, সবুজ কার্ডে সোম ও বৃহস্পতিবার এবং সাদা কার্ডে রবি ও মঙ্গলবার বাজার করতে পারবেন বাসিন্দারা। শনিবার পুর এলাকার বাজার বন্ধ থাকে। কার্ডে দেওয়া উল্লিখিত দিনেই বাসিন্দারা বাজার করতে পারবেন। এদিন অনেকেই কার্ড দেখিয়ে বাজার করেন।

এইবিষয়ে শহরের বাসিন্দা স্বপন দেব বলেন, কার্ড দেখে বাজারের এই নিয়ম খুবই ভালো একটা উদ্যোগ। তবে এইবিষয়ে সাধারণ মানুষেরও সজাগ থাকতে হবে।

এদিন দিনহাটার ট্রাফিক ওসি টিকেরাম শর্মা উপস্থিত থেকে বাসিন্দাদের কার্ড দেখে বাজারে প্রবেশ করতে দেন। এইবিষয়ে পুরসভার চেয়ারম্যান উদয়ন গুহ বলেন, ‘পুরসভার তরফে বাসিন্দাদের একটি রঙিন কার্ড দেওয়া হয়েছে, যা দেখালে তাঁরা নির্দিষ্ট দিনে বাজারে যেতে পারবেন। মূলত বাজারগুলিতে ভিড় এড়াতেই বাসিন্দাদের কাছে এই কার্ড দেখিয়ে বাজার করার জন্য আবেদন রাখা হয়েছিল। এবং তাতে এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া মিলেছে। তাই আজ থেকে এই পদ্ধতি মেনেই বাজার চলবে, যতদিন না সবকিছু স্বাভাবিক হচ্ছে।’