নিষেধাজ্ঞা উড়িয়ে বাহারাইল ফরেস্টে পিকনিক

231

হেমতাবাদ: কোভিড আবহে সংক্রমণ মোকাবিলায় হেমতাবাদের বাহারাইল ফরেস্টে পিকনিকে নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন। যদিও রবিবার ছুটির দিনে প্রশাসনিক নিষেধাজ্ঞা উড়িয়ে দেদারে পিকনিকের আয়োজন হয়। বিষয়টি নজরে আসতেই বনকর্মীদের তরফে সকলকে জঙ্গল ছেড়ে যাওয়ার কথা জানানো হয়। যদিও, বনকর্মীদের কথায় গুরুত্ব না দিয়ে পিকনিকের আসরে মন দেন সকলে। এবিষয়ে, কিছুটা হলেও ক্ষুব্ধ বনকর্মী থেকে শুরু করে স্থানীয় প্রশাসনের কর্তা-ব্যক্তিরা। স্থানীয় প্রশাসনের তরফে স্পষ্ট করা হয়েছে, আগামীতে বনাঞ্চলে পিকনিকের আয়োজন হলে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

রায়গঞ্জের কুলিক পক্ষীনিবাসের পাশাপাশি মনিপাড়া ও শিয়ালমনি ফরেস্টে পিকনিক বন্ধ করে দেওয়ায় রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, ইটাহার থেকে অনেকেই বাহারাইলে পিকনিকের আসর বসান। এবিষয়ে কালিয়াগঞ্জের বাসিন্দা নন্দ দাস জানান, সমস্ত রকম করোনা সতর্কতা মেনে বনভোজনের আয়োজন করা হয়েছে। রায়গঞ্জের প্রতীক দত্ত জানান, এখানে পিকনিক নিষিদ্ধ, তা আমাদের জানা ছিল না। পিকনিক করতে এসে বিষয়টি জানতে পারলাম।

- Advertisement -

হেমতাবাদের বিডিও পৃথ্বীশ দাস জানান, করোনা আবহের সংক্রমণ মোকাবিলায় জঙ্গলের মাঝে পিকনিকের আয়োজনে নিষেধাজ্ঞা জারি করা হয়। যদিও নিষেধাজ্ঞা না মেনে দেদারে পিকনিক চলছে। বিষয়টি আমাদের নজরে এসেছে। আগামীতে যাতে এমনটা না হয় সেক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।