জন্মদিন উপলক্ষে পাড়ার বয়স্কদের নিয়ে চড়ুইভাতি গবেষক সুজিতের  

482

তুফানগঞ্জ: নিজের জন্মদিন উপলক্ষে পাড়ার বয়স্কদের নিয়ে রাসিকবিল প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে নিয়ে গিয়ে চড়ুইভাতি করলেন এক যুবক। তুফানগঞ্জ শহরের ৫ ওয়ার্ডের নিউ মদনমোহন পাড়ার বাসিন্দা সুজিত দাস পেশায় একজন অজৈব রাসায়নের গবেষক। লকডাউনের কারণে চেন্নাই থেকে বাড়িতে এসেছেন। বুধবার সকালে নিজের ২৪তম জন্মদিন উপলক্ষে নিউ মদনমোহন পাড়া ও কামাত ফুলবাড়ি গ্রামের প্রায় ৪০ জন বয়স্কদের নিয়ে একটি বাসে করে চড়ুইভাতি করতে বেরিয়ে পড়েন প্রতিবেশী রাসিকবিল প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে।

সুজিত বাবু বলেন, বাংলা তারিখ হিসেবে ১৬ অগ্রহায়ন আমার জন্মদিন। এদিন আমার বয়স ২৪ বছর পেরিয়ে ২৫ বছরে পড়ল। দীর্ঘদিন ধরে পাড়ার দিদা, ঠাকুমাদের আবদার ছিল বাইরে গিয়ে চড়ুইভাতি করার। আমি সময় পেতাম না গবেষণার কাজে ব্যস্ত থাকার জন্য। লকডাউনে নিজের বাড়িতে রয়েছি। তাই পাড়ার বয়স্কদের আবদার মেটাতে এদিন সকালে একটি বাস নিয়ে চড়ুইভাতি করতে বেরিয়ে পড়ি রাসিকবিল প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে।

- Advertisement -

এদিন রাসিকবিল প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে হরিণ, চিতা বাঘ, ময়ূর, অজগর সাপ ও নানা রকমের পাখি দেখে আনন্দে সময় কাটালেন বয়স্করা। সুজিত বাবু বলেন, পাড়ার প্রবীণ ব্যক্তিদের দীর্ঘদিনের আবদার পূরণ করতে পেরে খুব ভাল লাগছে। এদিন চড়ুইভাতি করতে যাওয়া উষাবালা দাস, চরণ বালা বর্মন বলেন, আমরা বছরের সারা সময় বাড়ির কাজকর্ম নিয়ে ব্যস্ত থাকি। গৃহস্থের হেঁসেল সামলাতে আমাদের মত বয়স্ক মানুষদের দিন চলে যায়। এদিন বাইরে ঘুরতে এসে বন্যপ্রাণীদের সামনাসামনি দেখে খুব ভাল লাগছে।