করোনার বিরুদ্ধে চিকিৎসকদের লড়াইকে কুর্নিশ মোদির

118
ছবি : সংগৃহীত

নয়াদিল্লি: করোনার বিরুদ্ধে চিকিৎসকদের লড়াইকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার চিকিৎসক দিবসে প্রধানমন্ত্রী বলেন, ‘১৩০ কোটি ভারতবাসীর হয়ে আমি সমস্ত চিকিৎসককে ধন্যবাদ জানাচ্ছি। তাঁদের জ্ঞান ও অভিজ্ঞতা আমাদের কোভিড ১৯ ভাইরাসের বিরুদ্ধে লড়তে সাহায্য করছে। স্বাস্থ্য খাতে বরাদ্দ দ্বিগুন করা হয়েছে।‘

- Advertisement -

করোনা যুদ্ধে একদম সামনের সারিতে থেকে লড়াই করছেন চিকিৎসকরা। প্রায় দেড় বছর ধরে তাঁরা দিনরাত এক করে কাজ করে চলেছেন। করোনায় সংক্রামিতদের চিকিৎসা করতে গিয়ে চিকিৎসকদের অনেকেই সংক্রামিত হয়েছেন। অনেকের মৃত্যুও হয়েছে। ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন সূত্রের খবর, করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে মৃত্যু হয়েছে ৭৯৮ জন চিকিৎসকের।

১ জুলাই অর্থাৎ আজ চিকিৎসক দিবস। এই উপলক্ষ্যে চিকিৎসকদের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার তিনি দেশবাসীর হয়ে সমস্ত চিকিৎসককে ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে, দেশে দৈনিক করোনা সংক্রমণ ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসছে। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট মোতাবেক, ২৪ ঘণ্টায় ৪৮ হাজার ৭৮৬ জন সংক্রামিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ হাজার ৫ জনের। এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪ লক্ষ ১১ হাজার ৬৩৪ জন সংক্রামিত হয়েছেন। করোনার বলি হয়েছেন ৩ লক্ষ ৯৯ হাজার ৪৫৯ জন।