সোমবার বিকেলে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স মোদীর

601

নয়াদিল্লি : আগামী  ১৭ মে দেশে লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে। আর এদিকে দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে লকডাউন তোলার বিষয়ে রাজ্য সরকারগুলি কী ভাবছে তা জানতে সোমবার বিকেল ৩টা নাগাদ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ, স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন সহ স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রকের উচ্চপদস্থ কর্তারা কনফারেন্সে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

- Advertisement -

উল্লেখ্য, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩২৭৭ জন আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, রবিবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬২ হাজার ৯৩৯। এর মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪১ হাজার ৪৭২। এখনও পর্যন্ত সারা দেশে ২১০৯ জনের মৃত্যু হয়েছে।

তবে শনিবার সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন বলেছিলেন, ভারতের অবস্থা ইউরোপ-আমেরিকার দেশগুলির মতো হবে না। কিন্তু সবথেকে খারাপ পরিস্থিতির জন্য দেশকে তৈরি রাখা হচ্ছে। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্যে এখনও পর্যন্ত প্রথম স্থানে মহারাষ্ট্র।

এই পরিস্থিতিতে ১৭ মে লকডাউন তোলার বিষয়ে বিভিন্ন রাজ্য সরকার কী চিন্তাভাবনা করছে, সেটা জানতে সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। গোটা দেশে লকডাউন একসঙ্গে না তুলে ধাপে ধাপে তোলার ব্যাপারে ইতিমধ্যেই কেন্দ্রের তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে। পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো, শিল্প কলকারখানা খোলা ইত্যাদি বিষয় নিয়েও ভিডিও কনফারেন্সে আলোচনা হবে বলে খবর।