করোনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল ভারতীয় সেনা, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে জানালেন নারাভানে

121

অনলাইন ডেস্ক: করোনা পরিস্থিতিতে সেনার ভূমিকা নিয়ে বৃহস্পতিবার সেনাপ্রধান এমএম নারাভানের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে সেনাপ্রধান জানান, একাধিক সেনা হাসপাতাল সাধারণ মানুষের স্বাস্থ্য পরিষেবার জন্য খুলে দেওয়া হবে। ইতিমধ্যেই পঞ্জাবের ১০০ শয্যা বিশিষ্ট একটি সেনা হাসপাতাল সাধারণ মানুষের জন্য খুলে দিয়েছে ভারতীয় সেনা। পঞ্জাবের মুখ্যমন্ত্রীর অনুরোধে এই পদক্ষেপ করা হয়েছে বলে জানান সেনাপ্রধান।

অন্যদিকে, দিল্লি ক্যান্টনমেন্টে বেস হাসপাতালকে কোভিড সেন্টার রূপান্তরিত করা হয়েছে। এই বেস হাসপাতালে ৩৪০টি শয্যা আছে। যার মধ্যে ২৫০টিতে অক্সিজেনের ব্যবস্থা রয়েছে। আরও ৬৫০টি নতুন শয্যা হাসপাতালে আনা হবে। সেই সঙ্গে ৪৫০টি শয্যায় অক্সিজেনেরও ব্যবস্থা করা হবে। শুধুমাত্র দিল্লি বা পঞ্জাবই নয় দেশের প্রায় ৯৭টি সেনা হাসপাতালে পরিষেবা পাবেন সাধারণ মানুষ।

- Advertisement -

এদিন সেনাপ্রধান এমএম নারাভানে প্রধানমন্ত্রীকে জানান, ভারতীয় সেনাবাহিনী সরকারের সঙ্গে হাতে হাত মিলিয়ে মহামারির সঙ্গে লড়াই করবে। ইতিমধ্যে অক্সিজেন সরবরাহের ক্ষেত্রে বড় ভূমিকা পালন করেছে বায়ুসেনা। তবে শুধু সেনা নয় বায়ুসেনা ও নৌবাহিনীর চিকিৎসকরাও করোনার বিরুদ্ধে লড়বেন বলে এদিনের বৈঠকে জানিয়েছেন সেনাপ্রধান।