আইআইএমের ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপনে প্রধানমন্ত্রী

149
সংগৃহীত

ভুবনেশ্বর: ওড়িশার সম্বলপুরে আইআইএমের স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অংশগ্রহণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার এক ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী। দেশের শিক্ষাব্যবস্থাকে গতি প্রদানে এই উদ্যোগ বড় ভূমিকা নিতে পারে বলে জানান নরেন্দ্র মোদি।

- Advertisement -

বর্তমানের স্টার্ট আপ ভবিষ্যতের মাল্টিন্যাশনাল সংস্থা হতে পারে। এই বিশ্বাস নিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারবার দেশজ সংস্থাগুলির শ্রীবৃদ্ধিতে দেশবাসীর সহযোগিতার আহ্বান করেছেন। আত্মনির্ভর ভারত গড়তে পারলে আখেরে যে দেশবাসীরই লাভ, তা বারবার মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পাশাপাশি ওডিশার রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী ছাড়াও কেন্দ্রীয়মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, বিভিন্ন শিক্ষাবিদরা এবং আইআইএম সম্বলপুরের ছাত্রছাত্রী, অধ্যাপক-অধ্যাপিকারা ভার্চুয়ালি উপস্থিত ছিলেন। এই ক্যাম্পাসের শিলান্যাস ওডিশায় যুবসমাজের কেরিয়ারের অগ্রগতিতে বড় অবদান রাখবে বলে জানান প্রধানমন্ত্রী। ওড়িশার সংস্কৃতি ও শিক্ষার সঙ্গে ম্যানেজমেন্ট জগত আরও ভালভাবে পরিচিত হবে বলেও উল্লেখ করেন তিনি।