কোভিড পরিস্থিতি, টিকাকরণ নিয়ে সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর

104

নয়াদিল্লি: দেশজুড়ে করোনা ভ্যাকসিনের ড্রাই রানের দিনই দেশবাসীর জন্য আশার ইঙ্গিত। আগামী সপ্তাহ থেকেই সম্ভবত দেশে কোভিড টিকাকরণ শুরু হবে। শুক্রবার সেই ইঙ্গিত দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। সেই প্রক্রিয়ার আগে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার বিকাল ৪টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে কোভিড পরিস্থিতি ও করোনা টিকা নিয়ে প্রধানমন্ত্রী বৈঠক করবেন। করোনার টিকা বণ্টন ও টিকাকরণের প্রক্রিয়া সংক্রান্ত নানা খুঁটিনাটি বিষয় নিয়ে আলোচনা হবে।

- Advertisement -

পাশাপাশি ড্রাই রানে অনেক জায়গায় ডেটা ইনপুট করার সময় ইন্টারনেট পরিষেবার সমস্যার বিষয়টি উঠে এসেছে। সেই নিয়েও আলোচনার সম্ভাবনা রয়েছে। টিকার কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হলে কিভাবে পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করা হবে, সেটিও আলোচনায় বিষয়বস্তু হতে পারে বলে মনে করা হচ্ছে। দেশে এখন করোনা পরিস্থিতি আগের তুলনায় যথেষ্ট নিয়্ন্ত্রণে রয়েছে। কিন্তু তার মাঝে ব্রিটেনের নতুন স্ট্রেন আবার মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে সতর্ক রয়েছে কেন্দ্র ও সব রাজ্য। তবে এসবের মধ্যেই টিকাকরণ নিয়ে এই পদক্ষেপ সাধারণ মানুষের মনে আশার আলো জোগাচ্ছে।